প্রেসক্লাব ও সিইউজে’র জাতীয় শোক দিবস পালন

১৩৪

স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাব এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)’র যৌথ উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়। সোমবার (১৫ আগস্ট) সকালে অর্ধ নমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কালোপতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে দশটায় খতমে কোরআন, এগারটায় প্রেসক্লাব প্রাঙ্গণে স্থাপিতজাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধানিবেদন এবং সকাল সাড়ে এগারটায় ক্লাবের এস রহমান হলে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন আনিস জামে মসজিদের খতিব মাওলানা জামাল উদ্দিন।

আলোচনা সভার সভাপতি এবং চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, বাংলাদেশে সাংবাদিকদের বৃহত্তর সংগঠন হিসেবে চট্টগ্রাম প্রেসক্লাবে ৭৫ এর পনেরো আগস্টের পর থেকে এই দিনটি শোকাবহ হিসেবে শ্রদ্ধার সাথে স্মরণ করে আসছে। চট্টগ্রাম প্রেসক্লাব এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন বঙ্গবন্ধুর আদর্শ এবং স্বাধীনতার পক্ষের শক্তি হিসেবে চিরকাল তাদের কর্মকাণ্ড অব্যাহতরাখবে। বঙ্গবন্ধুকে নিমর্মম হত্যার ঘটনা মহান আল্লাহ তায়ালা দেখেছেন এবং তার প্রতিদান হিসেবে ১৫ আগস্ট বেঁচে যাওয়া বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে দেশের চার বারের প্রধান মন্ত্রী হওয়ার সুযোগ করে দিয়েছেন। তাঁর সুযোগ্য নেতৃত্বে দেশ পরিচালিত হচ্ছে। দেশকে সঠিক ভাবে এগিয়ে নিতে আমরা তাঁর দীঘায়ু কামনা করি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরও থেমে নেই স্বাধীনতা বিরোধীদের অপতৎপরতা। দেশের গোয়েন্দা সংস্থার প্রতিবেদন অনুযায়ী বিশ্বের সকল রাষ্ট্রপ্রধানদের মধ্যে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার জীবনও সবচেয়ে বেশি ঝুঁকিতে। স্বাধীনতার অগ্রযাত্রাকে সমুন্নত রাখতে স্বাধীনতা বিরোধীদের অপতৎপরতা ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি শহীদ উল আলম।

এ সময় প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা, সহসভাপতি স ম ইব্রাহীম, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, সিইউজে’র সিনিয়র সহসভাপতি রতনকান্তি দেবাশীষ, সহসভাপতিঅনিন্দ্য টিটো, যুগ্ম সম্পাদক আবদুস সবুর শুভ, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, সমাজসেবা ও আপ্যায়নসম্পাদক মো. আইয়ুবআলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজু, বিএফইউজের সাবেক সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, তপন চক্রবর্তী, চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তীসহ সাংবাদিক সংগঠন সমূহের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.