চট্টগ্রামে ঈদ-উল-আযহার জামাত

সকাল ৭টায় প্রধান জামাত জমিয়তুল ফালাহ মসজিদে

১,৬৮৪

বন্দরনগরী চট্টগ্রামে পবিত্র ঈদ-উল-আযহার প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে নগরীর দামপাড়া জমিয়তুল ফালাহ মসজিদে সকাল ৭টায়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। প্রধান জামাতে ইমামতি করবেন মসজিদের খতিব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন পেশ ইমাম মাওলানা নূর মুহাম্মদ সিদ্দিকী।

এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন লালদীঘি শাহী জামে মসজিদে ঈদ জামায়াত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। সকাল সাড়ে ৭টায় সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ, বায়তুশ শরফ জামে মসজিদ, মক্কী মসজিদ, বহদ্দারহাট জামে মসজিদ, হালিশহর জামে মসজিদ, আগ্রাবাদ সিজিএস কলোনী মসজিদ, বন্দরটিলা আলীশাহ মসজিদ, ফিরিঙ্গিবাজার জামে মসজিদ, এনায়েত বাজার শাহী জামে মসজিদ, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ ও চসিক মা আয়েশা সিদ্দিকা জামে মসজিদে (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নগরের ৪১টি ওয়ার্ডে ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে মসজিদ বা ঈদগাহে অনুষ্ঠিত হবে।

ঈদ জামাতে যেসব নির্দেশনা মানতে হবে:
নামাজের পূর্বে সম্পূর্ণ মসজিদ জীবাণুনাশক দ্বারা পরিষ্কার করতে হবে। মসজিদে কার্পেট না বিছিয়ে মুসল্লিদের জায়নামাজ নিয়ে আসতে হবে এবং বাসা থেকে ওযু করে আসার জন্য উদ্বুদ্ধ করতে হবে। সকল মুসল্লিদের আবশ্যিকভাবে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। মসজিদ বা ঈদগাহে ঈদের নামাজ আদায়ের সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখতে হবে। শিশু, অসুস্থ, বয়োবৃদ্ধ এবং অসুস্থদের সেবায় নিয়োজিত ব্যক্তিবর্গের ঈদ জামাতে অংশগ্রহণ নিরুৎসাহিত করতে হবে। করোনাভাইরাস সংক্রমণ রোধে মসজিদে জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.