চট্টগ্রামের মেয়ে শতরূপা ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান

৬৩৯

ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব নিলেন চট্টগ্রামের মেয়ে সাংবাদিক শতরূপা বড়ুয়া। তার বাড়ি আনোয়ারা উপজেলায়।

সংবাদ পাঠিকা, ভাষ্যকার ও সাংবাদিক রোকেয়া হায়দার গত ২৮ শে মে ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধানের পদ থেকে অবসর গ্রহণ করেন। এর পর ৮জুন শতরূপা বড়ুয়া বাংলা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব নেন।

এর আগে তিনি ভয়েস অব আমেরিকার ওয়ার্ল্ড সার্ভিসে কর্মরত ছিলেন। শতরূপা বড়ুয়া চট্টগ্রামের আনোয়ারা উপজেলার তালসরা গ্রামের স্বনামধন্য পরিবারের প্রকৌশলী জ্যোতিবিকাশ বড়ুয়া’র মেয়ে।

শতরূপা বড়ুয়া রাজধানী ঢাকার হলিক্রস স্কুল অ্যান্ড কলেজে পড়াশোনা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। এরপর তিনি স্নাতকোত্তর ডিগ্রি নেন কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে। তিনি সাংবাদিক হিসেবে পরিচিত হওয়ার আগে একজন নৃবিজ্ঞানী হিসেবে পরিচিত ছিলেন। যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও বাংলাদেশের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও শতরূপা যুক্ত আছেন।

এ বছরের প্রথম দিনই তিনি ওয়াশিংটন ডিসি এলাকাভিত্তিক সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ফোরাম ইনকরপোরেটেড (ডুয়াফি)’র পরিচালনা পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.