চট্টগ্রামে ৯৫৫ করোনা পজিটিভ, মৃত্যু ১০

উপজেলায় সর্বোচ্চ আক্রান্ত সীতাকুণ্ডে ৫০ জন

৬৭৩

চট্টগ্রামে করোনাভাইরাস প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে যেন। গত ২৪ ঘণ্টায় এ যাবৎকালের সর্বোচ্চ ৯৫৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয় সোমবার। এদিন মারা গেছে আরও ১০ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৫৫ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার৭৮৪ জন। নতুন ১০ জনসহ মোট মৃতের সংখ্যা ৭৯০ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে সোমবার (১২ জুলাই) রাতে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এদিন সরকারি বেসরকারি ১১ টি ল্যাবে ২ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা হয়। এতে ৯৫৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। যাদের মধ্যে ৬৩৬ জন নগরের ও ৩১৯ জন বিভিন্ন উপজেলার। শতকরা হিসাবে এ হার ৩৬ দশমিক ০৫ শতাংশ।

এদিন উপজেলাগুলোর মধ্যে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ছিল সীতাকুণ্ডে ৫০ জন। হাটহাজারীতে ৩৬ জন, রাউজানে ৩৫ জন, ফটিকছড়িতে ৩০ জন, রাঙ্গুনিয়ায় ২৮ জন, মিরসরাইয়ে ২৭ জন, বোয়ালখালীতে ২৬ জন, পটিয়ায় ২১ জন, আনোয়ারায় ১৫ জন, সন্দ্বীপে ১৪ জন, চন্দনাইশে ১১ জন,সাতকানিয়া ও বাঁশখালীতে ৯ জন করে এবং লোহাগাড়ায় ৮ জন।

এই দিন ২ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৯৮ জনের মধ্যে ২১০ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৩ জনের মধ্যে ৭৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪০০ জনের মধ্যে ১৩০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২২৯ জনের মধ্যে ৮২ জন, ৬৫৪ জনের এন্টিজেন টেস্টে ২৩৬ জন, ইমপেরিয়াল হাসপাতালে ১৫১ জনের মধ্যে ৬৮ জন, শেভরণে ১৫৭ জনের মধ্যে ৪৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২ জনের মধ্যে ৩১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪২ জনের মধ্যে ২৫ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১০২ জনের মধ্যে ৬০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.