দুর্যোগ মোকাবিলায় আগাম প্রস্তুতি নিয়ে রেড ক্রিসেন্টের প্রশিক্ষণ কর্মসূচি

দুর্যোগ মোকাবিলায় আগাম প্রস্তুতি নিয়ে রেড ক্রিসেন্টের দুইদিনব্যাপি Cyclone Early Action Protocol (EAP) প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামে।

গতকাল শনিবার (১৯ অক্টোবর) নগরীর আন্দরকিল্লার যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম জেলা ইউনিটের মিলনায়তন কক্ষে এ প্রশিক্ষণের উদ্বোধন হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও জাতীয় সদরদপ্তরের সহযোগিতায় রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের ১৯  ও ২০ অক্টোবর এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ। বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী মো. আসলাম খান, কার্যকরী পর্ষদ সদস্য ইসমাইল হক চৌধুরী ফয়সাল, সোসাইটির উপ পরিচালক আলাউদ্দিন পাটোয়ারী, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের যুব প্রধান কৃষ্ণ দাশ, বিডিআরসিএস প্রতিনিধি অভিষেক বড়ুয়া, আইএফআরসির প্রতিনিধি শরীফ খান সহ সোসাইটির কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষণে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষিত এবং দুর্যোগ মোকাবিলায় আগাম প্রস্তুতির বিভিন্ন বিষয় নিয়ে অভিহিত করা হয়। প্রশিক্ষণে চট্টগ্রাম জেলা ইউনিটের ১৪ জন উপজেলার ১৪ জন ও ৬ জন ইউনিট স্বেচ্ছাসেবক সহ মোট ২০ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহন করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.