পেশাদারিত্বের মাধ্যমে স্বাস্থ্য ব্যবস্থায় আমূল পরিবর্তন আনতে হবে : শাহজাহান চৌধুরী

প্রত্যেক চিকিৎসককে সেবা, নিজেদের কাজ, দক্ষতা ও পেশাদারিত্বের মাধ্যমে দেশের স্বাস্থ্য ব্যবস্থায় আমূল পরিবর্তন আনতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, সংসদীয় দলের সাবেক হুইপ, চট্টগ্রাম মহানগরী আমীর ও সাবেক এমপি আলহাজ¦ শাহজাহান চৌধুরী।

মঙ্গলবার ( ১৭ সেপ্টেম্বর) ন্যাশনাল ডক্টরস ফোরামের প্রাইভেট হাসপাতাল শাখার শিক্ষা বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বেসরকারি মেডিকেল শাখার সভাপতি ডা. এ টি এম রেজাউল করিম সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা বৈঠকে বিশেষ অতিথি বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী নায়েবে আমীর মুহাম্মদ নজরুল ইসলাম, মহানগরী এসিস্ট্যান্ট সেক্রেটারি ফয়সাল মাহমুদ ইউনুস, মহানগরী জামায়াতের সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, ডা. এ কে ফজলুল হক, ডা. ইউসুফ ও ডা. নাছির।

প্রধান অতিথির বক্তব্যে শাহজাহান চৌধুরী বলেন, দেশের প্রতিটি সেক্টরে নিরাপত্তার জন্য আলাদা পুলিশ বাহিনী থাকলেও চিকিৎসকদের জন্য আলাদা কোনো পুলিশ বাহিনী নেই, তাই সরকারের কাছে আমাদের দাবি কর্মক্ষেত্রে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত ও চিকিৎসকদের জন্য পেশাগত সুরক্ষা আইন তৈরি করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকার ছাত্র-জনতার আন্দোলন দমনে ব্যর্থ হয়েছে। বৈষম্যবিরোধী আন্দোলনে শ্রমিক, রিকশাচালক, শিক্ষক এবং চাকরিজীবীসহ সকল শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেছে। এ আন্দোলনে আলাদা কোন নির্দেশনা ছিল না। আগামী দিনে দেশ ও জাতি গঠনে চিকিৎসকসহ সবাইকে নিজ নিজ অবস্থানে থেকে দায়িত্ব পালন করতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.