ন্যায় ও ইনসাফভিত্তিক রাষ্ট্রগঠনে ওলামায়ে কেরামকে নেতৃত্ব দিতে হবে : শাহজাহান চৌধুরী

কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরীর আমীর, সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরী বলেছেন, ওলামায়ে কেরাম মসজিদে, ময়দানে বক্তব্য, ওয়াজ, নসিহত ও দাওয়াতে ইলাল্লাহর কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছেন। এতে যুবকরা ইসলামের প্রতি আকৃষ্ট হচ্ছেন, ইসলামের পক্ষে ভূমিকা রাখতে সক্ষম হচ্ছেন। একটি কল্যাণমুখী ন্যায় ও ইনসাফভিত্তিক রাষ্ট্র গঠনে তাদেরকে নেতৃত্ব দিতে হবে।

শনিবার (১৪ সেপ্টেম্বর’২৪) সকালে বাংলাদেশে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানার উদ্যোগে অনুষ্ঠিত ওলামা মাশায়েখ সম্মেলন তিনি এসব কথা বলেন।

শাহজাহান চৌধুরী আরো বলেন, গত ১৬ বছরে ওলামায়ে কেরাম ব্যাপক জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন। মামলা-হামলা, হাজত, কারাগার এসব তাঁদের নিত্য সঙ্গী ছিল। ওলামায়ে কেরামের ঐক্য আজ সময়ের অনিবার্য দাবি। হিংসা-বিদ্বেষ, পর¯পর কাঁদা ছোড়াছুড়ি ও ছোটো-খাটো মতবিরোধ নিয়ে মতানৈক্য না করে ইসলামের সৌন্দর্য প্রদর্শনে ঐক্যের বিকল্প নেই।

সদর থানা সেক্রেটারি সারোয়ার জাহান সিরাজীর পরিচালনায় ও থানা ওলামা দায়িত্বশীল মাওলানা মুহাম্মদ নাজির হোসাইন কুতুবীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য ও চট্টগ্রাম মহানগরীর নায়েব আমীর মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, ব্রিটিশ বিরোধী আন্দোলনে আলেম সমাজের সোচ্চার ভূমিকা অনস্বীকার্য। আগামী দিনে সভ্যতা হিসাবে ইসলামের আগমন রুখে দাঁড়ানোর সকল অপচেষ্টা আলেম সমাজকেই রুখে দিতে হবে।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন নগর এসিস্ট্যান্ট সেক্রেটারি ফয়সাল মুহাম্মদ ইউনূস, থানা আমীর মুহাম্মদ আবদুল গফুর, বাংলাদেশ মসজিদ মিশনের মহানগরীর সভাপতি মাওলানা মোহছেন আল হোসাইনী, ওলামা বিভাগের চট্টগ্রাম মহানগরীর সহকারী সেক্রেটারি মিয়া মুহাম্মদ হোসাইন শরিফ, থানা নায়েবে আমীর ডা. আবদুল মতিন তালুকদার প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.