মুক্তি পেলেন বিএনপি নেতা আসলাম চৌধুরী

অবশেষে দীর্ঘ আট বছর পর কারাগার থেকে মুক্তি পেলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা লায়ন মো. আসলাম চৌধুরী। আজ মঙ্গলবার সকাল ১০ টায় চট্টগ্রামের কেন্দ্রিয় কারাগার থেকে কারামুক্ত হন তিনি।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, সর্বশেষ মামলায় আসলাম চৌধুরীর জামিননামা কারাগারে আসে। পরে তা যাচাই-বাছাই করে তাঁকে মুক্তি দেওয়া হয়।

আসলাম চৌধুরীর আইনজীবী কে এম সাইফুল ইসলাম বলেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে বিভিন্ন সময়ে মোট ৭৬টি মামলা হয়। ৭৫টি মামলায় তিনি আগেই জামিন পেয়েছিলেন। সর্বশেষ মামলায় (২০১৩ সালের) তিনি জামিনে কারামুক্তি পেলেন।

আসলাম চৌধুরী মুক্তি পেতে যাচ্ছেন, এ খবরে আজ সকাল থেকে বৃষ্টির মধ্যে বিএনপির শত শত নেতা-কর্মী চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ফটকের সামনে জড়ো হতে থাকেন।

আসলাম চৌধুরী কারাগার থেকে বের হওয়ার পর নেতা-কর্মীরা তাঁকে ফুল দিয়ে বরণ করেন। পরে তাঁরা ট্রাক মিছিল করে আসলাম চৌধুরীকে নিয়ে সীতাকুণ্ডের উদ্দেশে রওনা হন।

২০১৬ সালের ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। পরদিন ফৌজদারি কার্যবিধির (সন্দেহজনক) ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাঁকে রিমান্ডে নেওয়া হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর একই বছরের ২৬ মে আসলাম চৌধুরীর বিরুদ্ধে গুলশান থানায় রাষ্ট্রদ্রোহের মামলা হয়। মামলায় তাঁর বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশের সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়।

অবশ্য আসলাম চৌধুরীর বিরুদ্ধে আগে-পরে আরও মামলা হয়। তিনি ২০১৩ সালে রাজধানীর কোতোয়ালি থানার একটি মামলায় আজ জামিনে কারামুক্তি পেলেন।

আসলাম চৌধুরীর আইনজীবী বলেন, ২০১৩ সালের এই মামলা রাজনৈতিক। মামলার এজাহারে আসলাম চৌধুরীর নাম ছিল না। তবুও তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.