নগরীর বিপ্লব উদ্যানের জাতীয় পতাকা থেকে বঙ্গবন্ধুর ছবি অপসারণের দাবি

চট্টগ্রাম মহানগরীর ষোলশহর ২নং গেইট সংলগ্ন বিপ্লব উদ্যানে নির্মাণাধীন বাংলাদেশের জাতীয় পতাকার প্রতিকৃতি থেকে বঙ্গবন্ধুর সকল ছবি অপসারণ ও ছাত্র আন্দোলনে শহীদদের নামের তালিকা সংযোজনে দাবি জানিয়ে সিটি কর্পোরেশনে স্মারকলিপি জমা দিয়েছেন বৈষম্যবিরোরী ছাত্র সমাজ।

বোরবার (১৮ জুলাই) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার নিকট বিপ্লব উদ্যানে নির্মিত জাতীয় পতাকার প্রতিকৃতি ও সবুজায়ন প্রসঙ্গে শিরোনামে এই স্মারকলিপিটি জমা দিয়েছেন বৈষমযবিরোধী ছাত্র সমাজ।

স্মারকলিপিতে নির্মাণাধীন এই প্রকল্পে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নাম ছবি পরিবর্তন করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদের স্মরণপূর্বক তাদের নাম ও জাতীয় সংগীত অন্তর্ভুক্তি করার কথা উল্লেখ করা হয়েছে।

এছাড়াও বিপ্লব উদ্যানে প্রস্তাবিত বিভিন্ন সৌন্দর্যবর্ধন, সবুজায়ন এবং বাংলাদেশের মহান জাতীয় পতাকার প্রতিকৃতি নির্মাণকাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত সকল ব্যাবসায়িক কর্মকান্ড স্থগিত রাখার ও চলমান কাজ দ্রুত সম্পন্নপূর্বক জনসাধারণের জন্যে উন্মুক্ত করার জোর দাবী জানানো হয়।

প্রস্তাবিত এই স্মারকলিপির দাবি সমূহ হলো: ১. প্রস্তাবিত পতাকা থেকে শেখ মজিবর রহমানের প্রতিকৃতির অপসারণ করতে হবে, ২. পতাকায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদের স্মরণপূর্বক তাদের নাম অন্তর্ভুক্ত করতে হবে ও ৩. পতাকায় জাতীয় সংগীত অন্তর্ভুক্তি করিতে হইবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.