চট্টগ্রামে করোনা বাড়ছেই

২৪ ঘন্টায় শনাক্ত ৩৬৮, মৃত্যু ৩

২৬১

চট্টগ্রামে আশংকাজনকহারে বাড়ছে করোনা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৬৮ জনের। এদের মধ্যে নগরের ২২৬ জন এবং উপজেলার ১৪২ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮ হাজার ৩৬৫ জনে। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন অফিসের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৬৮ জনের পজিটিভ আসে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে শহরের ২২৬ ও বিভিন্ন উপজেলার ১৪২ জন। উপজেলায় করোনা আক্রান্তের শীর্ষে সীতাকুণ্ড। এই উপজেলায় ৩৩ জনের করোনা শনাক্ত হয়। এর পরে আছে ফটিকছড়ি ২৮, মিরসরাই ২১, রাউজান ১৯, হাটহাজারী ১৫, বোয়ালখালী ৭, রাঙ্গুনিয়া ৬, সাতকানিয়া ৪, পটিয়া ৫, বাঁশখালী ৩, আনোয়ারা ১জন।

সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ১০টি ল্যাবে ১ হাজার ৫০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫২৫ জনের নমুনা পরীক্ষা করে ১১৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৫ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২৫, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৭১ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.