এক সাথে তিন সন্তানের জন্ম দিলেন প্রবাসীর স্ত্রী

৩২

চট্টগ্রামের পটিয়ায় এক সাথে তিন সন্তানের জন্ম দিলেন কহিনুর আকতার ( ২৫ ) নামে এক প্রবাসীর স্ত্রী।

শুক্রবার (৭ জুন) পটিয়া জেনারেল হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে এ  তিন সন্তানের জন্ম হয়। গৃহবধূ কহিনুর আকতার উপজেলার খরনা ইউনিয়নের ওয়াহিদুর পাড়া গ্রামের সৌদি আরব প্রবাসী মো. আবুর স্ত্রী। তাদের সাত বছর বয়সি আরো একটি কন্যা সন্তান রয়েছে বলে জানা যায়।

হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ১০টার দিকে সন্তানসম্ভবা গৃহবধূ কহিনুর আকতার হাসপাতালে ভর্তি হন। এর কিছুক্ষণ পর তার ব্যথা শুরু হলে চিকিৎসকরা তাকে ডেলিভারি রুমে নিয়ে যায়। হাসপাতালে গাইনি কনসালটেন্ট ডা. সাথী ধরের মেডিক্যাল অফিসার ডা. ইরতিফা ইসলাম তত্ত্বাবধানে সংশ্লিষ্ট নার্সদের সম্মিলিত প্রচেষ্টায় নরমাল ডেলিভারির মাধ্যমে কহিনুর আকতার তিনটি ফুটফুটে সন্তানের জন্ম দেন। তিন সন্তানের মধ্যে দুই ছেলে ও এক কন্যা সন্তানের জন্ম দেন তিনি।

তিন সন্তান জন্ম দেওয়া কহিনুর আকতার বলেন, আল্লাহ পাকের অশেষ মেহেরবানীতে আমার তিন সন্তান নরমাল ডেলিভারিতে ভূমিষ্ঠ হয়েছে। আমার যত কষ্টই হোক না কেন আমি তাদের ভরণপোষণ ও লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করতে চাই।

পটিয়া জেনারেল হাসপাতালের ভাইস চেয়ারম্যান ডা. হুমায়ুন রশীদ বলেন,  নবজাতক ও মায়ের জন্য আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চিকিৎসাসেবা নিশ্চিত করেছি। নবজাতক ও মা সুস্থ আছেন। তারা এখনো হাসপাতালে চিকিৎসাধীন। তারা পুরোপুরি সুস্থ হলে আমরা তাদেরকে আজ শনিবার বিকেলে বাড়ি পাঠিয়ে দেব।

এদিকে তিন সন্তানের জন্ম নেওয়ার খবর ছড়িয়ে পড়লে নবজাতক তিন শিশু ও মাকে এক নজর দেখার জন্য পটিয়া জেনারেল হাসপাতালে ভিড় জমান তার পরিবার পরিজন ও স্বজনরা। তবে সদ্য ভূমিষ্ঠ তিন সন্তানের মধ্যে একজন বেশ অসুস্থ বলে জানান চিকিৎসকরা। এ তিন নবজাতকের সুস্থতায় ও চিকিৎসায় নিরলসভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন  হাসপাতালের চিকিৎসক ও কর্তৃপক্ষ।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.