কুরিয়ারের কাভার্ডভ্যান থেকে ল্যাপটপ চুরি, গ্রেপ্তার ২

১৭

কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যান থেকে পাঁচটি ল্যাপটপ চুরির ঘটনায় মো. ইসমাইল (২১) ও ইসমাইল রাহি (২৮) নামে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।। পুলিশ জানিয়েছে, এদের মধ্যে ইসমাইল পেশাদার চোর এবং রাহি আকবর শাহ থানার সেভেন মার্কেট মোড়ে কম্পিউটার টেকনোলজি নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক বলে পুলিশ জানিয়েছে।

শুক্রবার (১২ জুলাই) রাতে নগরীর আকবর শাহ থানা এলাকা থেকে দুজনকে গ্রেফতারের পর চারটি ল্যাপটপ উদ্ধার করেছে হালিশহর থানা পুলিশ।

 পুলিশ জানায়, গত ২৫ জুন ভোরে নগরীর হালিশহর থানার সবুজবাগ এলাকায় পিসি সড়কে রেইনবো কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যান থেকে পাঁচটি ল্যাপটপ চুরি হয়। এ ঘটনায় শুক্রবার (১২ জুলাই) সকালে হালিশহর থানায় কুরিয়ার সার্ভিসের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর সিসি ক্যামেরার ফুটেজ যাচাই করে ইসমাইলকে শনাক্ত করা হয়। ‘ইসমাইলকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে কম্পিউটার সরঞ্জাম বিক্রয় প্রতিষ্ঠান মালিক ইসমাইল রাহির বিষয়ে তথ্য পাওয়া যায়। কম্পিউটার টেকনোলজি নামে ওই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে চারটি ল্যাপটপ উদ্ধারসহ মালিক রাহিকে গ্রেপ্তার করা হয়।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কায়সার হামিদ জানান, ল্যাপটপ চুরির অভিযাগে পাওয়ার পর সবুজবাগে কুরিয়ার অফিসের সামনে থাকা সিসি ক্যামেরার ফুটেজ যাচাই করে দেখতে পায়, এক যুবক কাভার্ডভ্যানের দরজা খুলে ল্যাপটপগুলো চুরি করে নিয়ে গেছে। পরে আমরা ইসমাইলকে শনাক্ত করি। তার বিরুদ্ধে আমাদের থানায় আরও চুরির অভিযোগ আছে।

তিনি বলেন, ইসমাইলকে গ্রেপ্তারের তার দেয়া তথ্যমতে কম্পিউটার টেকনোলজি নামে ওই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে চারটি ল্যাপটপ উদ্ধার করি এবং মালিক রাহিকে গ্রেফতার করি। রাহি জানিয়েছেন, ল্যাপটপগুলো চুরি করে আনা হয়েছে জানার পরও তিনি বিক্রির জন্য নিজের কাছে নিয়েছিলেন। তাদের পরবর্তীতে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। গ্রেপ্তার দুজনকে শনিবার আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.