চট্টগ্রামে মাদক মামলায় তিন যুবকের যাবজ্জীবন

১৬

চট্টগ্রামে ২০২০ সালের একটি মাদক মামলায় তিন যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে প্রত্যেক আসামীকে  ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বুধবার (৫ জুন ) সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন—মো. ইব্রাহিম, জাহেদ হোসেন ও মাহমুদুল হক। তাদের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায়। রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে হাজির ছিলেন। রায়ের পর আসামীদের কারাগারে পাঠানো হয়।

অতিরিক্ত জেলা পিপি নুরজাহান ইসলাম মুন্না বলেন, ২১ জন সাক্ষী সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একইসাথে তাদেরকে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৪ ডিসেম্বর সকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার কালাবিবির দীঘির মোড় এলাকা থেকে তিন যুবককে এক লাখ ৪৬ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে পুলিশ। দু‘টি মোটরসাইকেলে করে তারা বাঁশখালী-আনোয়ারা সড়কের কালাবিবি দীঘির পাড় এলাকা অতিক্রম করছলো। এ সময় পটিয়া ও আনোয়ারা থানা পুলিশের যৌথ তল্লাশি চালিয়ে তাদের আটকের পর সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে এক লাখ ৪৬ হাজার ইয়াবা উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছিল, তিন লাখ টাকার চুক্তিতে তারা ইয়াবাগুলো টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে এসেছিল। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে আনোয়ারা থানায় তিনজনকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.