ফুলেল শ্রদ্ধায় চট্টগ্রামে ভাষা শহীদদের স্মরণ

১০১

বাংলা ভাষার জন্য আত্মদানকারী শহীদদের পরম শ্রদ্ধায় স্মরণ করছে চট্টগ্রামবাসী।

সোমবার (২০ ফেব্রুয়ারি) রাত ১১টার পর থেকে চট্টগ্রাম নগরীর মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল প্রাঙ্গণে অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে লোকজন আসতে শুরু করে।

সরকারি-বেসরকারি, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, নানা শ্রেণিপেশার মানুষ ফুল হাতে আসেন শহীদ মিনারে।

অমর একুশের ঐতিহাসিক অমর গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি… আমি কি ভুলিতে পারি’ গানটি বাজানোর সময় ধীরলয়ে শহীদ মিনারের বেদির দিকে ফুল হাতে এগিয়ে যান সবাই।

পুলিশের সশস্ত্র অভিবাদনের মধ্য দিয়ে রাত ১২টা ১মিনিটে শুরু হয় শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিকতা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী শহিদ মিনারে প্রথম ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় চসিকের কাউন্সিলর ও কর্মকর্তারা মেয়রের সঙ্গে ছিলেন।

শ্রদ্ধা জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেকমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আমিনুর রহমান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুদ্দিন, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, এবং মহানগরের বীর মুক্তিযোদ্ধা কমাণ্ডার মোজাফফর আহমেদ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তরের সভাপতি এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানের নেতৃত্বে নেতাকর্মীরা ফুল দেন।

এর পর শহীদ মিনার সাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হলে সেখানে মানুষের ঢল নামে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.