ফটো সাংবাদিকরা ঝুঁকি নিয়ে সত্য ঘটনা তুলে ধরেন: আ জ ম নাছির

৩৬তম বর্ষপূর্তি উদযাপন করলো ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন

১৫২

৩৬তম বর্ষপূর্তি উদযাপন করলো চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। রোববার (১৭ জুলাই) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে এ আয়োজনে রাজনীতিক, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সম্মিলন ঘটে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, ‘ফটো সাংবাদিকরা সবসময় ঝুঁকি নিয়ে ছবি তুলে সত্য ঘটনা জনগণের কাছে তুলে ধরেন। শতভাগ নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করলেও তারা তাদের প্রাপ্য সম্মান ও মর্যাদা থেকে বঞ্চিত হন। তাদের প্রাতিষ্ঠানিক মর্যাদা ও অধিকার আদায়ে ঐকবদ্ধ থাকতে হবে। চট্টগ্রামকে পুরো বিশ্বের কাছে তুলে ধরতে ফটো সাংবাদিকদের বিকল্প নেই। দেশ-বিদেশে প্রদর্শনীর মাধ্যমে চট্টগ্রামকে বিশ্বের কাছে তুলে ধরেছে চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশন। যা আমাদের সকলের কাছে গর্বের। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এটিকে আরো এগিয়ে নিতে হবে।’

সংগঠনের সভাপতি রাশেদ মাহমুদের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক নিপুল দে’র সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী। আলোচনায় অংশ নেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, বিএফইউজের সহ-সভাপতি শহীদুল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের সভাপতি মোহাম্মদ আলী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন মো. রেজা, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ ও রিয়াজ হায়দার চৌধুরী, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, তপন চক্রবর্তী, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক দেবপ্রসাদ দাশ দেবু, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, প্রেসক্লাবের নির্বাহী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার ও দেবদুলাল ভৌমিক।

আলোচনা সভা শেষে অতিথি ও সংগঠনের নেতৃবৃন্দ কেক কেটে বর্ষপূর্তির উৎসব উদযাপন করে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.