৩৭০ অবৈধ বসতি উচ্ছেদ করলো জেলা প্রশাসন

৪৬২

চট্টগ্রামের বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডসহ নগরের বিভিন্ন স্থানে পাহাড়ে অবৈধ বসবাসকারীদের উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

সোমবার (১৪ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এতে পাহাড়ে অবৈধভাবে নির্মিত ৩৭০টি বাড়ি উচ্ছেদ করা হয়।

অভিযানে ৩ শত জনবল ও ৩টি স্কেভেটরের সহায়তায় বায়েজিদ লিংক রোডের মহানগর অংশে ১১০টি, সীতাকুন্ড অংশে ৭০টি এবং হাটহাজারী অংশে ১৯০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অধিকাংশ স্থাপনা ছিল টিনের তৈরি। তাছাড়া কিছু সেমিপাকা এবং পাকা সীমানা দেয়ালও উচ্ছেদ করা হয়েছে।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরা হচ্ছে-নির্বাহী ম্যাজিস্ট্রেট এহছান মুরাদ, মামনুন আহমেদ অনিক, মুহাম্মদ ইনামূল হাছান, মাছুমা জান্নাত, শরীফ উল্ল্যাহ ও রাশেদুল ইসলাম। ম্যাজিস্ট্রেটগণ ৩টি দলে ভাগ হয়ে অভিযান পরিচালনা করেন। প্রতিটি টিমের সঙ্গে পরিবেশ অধিদফতরের কর্মকর্তা, সংশ্লিষ্ট ভূমি উপসহকারী কর্মকর্তা ও সার্ভেয়াররা অংশ নেন। বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, ওয়াস’র টিম এ সময় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে।

অভিযানে পরিবেশ অধিদফতর, চট্টগ্রামের পরিচালক নুরুল্লাহ নূরীসহ ৮জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ ও র‌্যাবের ১৫০ সদস্য অভিযানে সহযোগিতা করে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.