স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিল এফবিসিসিআই ও চিটাগাং চেম্বার

২৮৪

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই)’র পক্ষ থেকে চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগকে স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানে এফবিসিসিআই’র পক্ষ থেকে ২টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা ও ২০ সেট অক্সিজেন সিলিন্ডার এবং চিটাগাং চেম্বারের পক্ষ থেকে ৮টি বাইপ্যাপ মেশিন বিভিন্ন হাসপাতালে বিতরণের জন্য স্বাস্থ্য বিভাগের নিকট হস্তান্তর করা হয়।

মঙ্গলবার নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে এসব চিকিৎসা সামগ্রী হস্তান্তর করা হয়। চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও করোনা মনিটরিং কমিটির আহবায়ক মো. মিজানুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এবং সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির নিকট এসব সামগ্রী হস্তান্তর করেন। এ সময় চেম্বার পরিচালক এ. কে. এম. আক্তার হোসেন, মোঃ অহীদ সিরাজ চৌধুরী স্বপন, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, নাজমুল করিম চৌধুরী শারুন, সাকিফ আহমেদ সালাম, মোঃ ইফতেখার ফয়সাল, মোহাম্মদ আদনানুল ইসলাম ও মোহাম্মদ নাসিরুল আলম ফাহিম এবং বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ শাহজাহান চৌধুরী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে চেম্বার সভাপতি চিটাগাং চেম্বারের পক্ষ হতে করোনা সংক্রমণের শুরু থেকে নগরীর বিভিন্ন স্থানে স্যাম্পল কালেকশন বুথ স্থাপনসহ হাসপাতালে হাইফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন, অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, স্যানিটাইজার, বাইপ্যাপ মেশিন, সম্মুখ যোদ্ধাদের সুবিধার্থে পরিবহন সেবা প্রদান করা হয় বলে উল্লেখ করেন। এছাড়া স্বল্প আয়ের জনগণের জন্য নগরীর বিভিন্ন পয়েন্টে ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি করা হয়েছে বলেও তিনি সভায় জানান।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, সরকারি খাতের পাশাপাশি বেসরকারি খাতের সহযোগিতা করোনা ভাইরাস মোকাবেলায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। চিকিৎসকরা অক্লান্তভাবে সেবা দিয়ে যাচ্ছেন, ব্যবসায়ীরা হাইফ্লো ন্যাজাল ক্যানোলা, বাইপ্যাপ মেশিন, অক্সিজেন সিলিন্ডার ইত্যাদি দিয়েও সহযোগিতা করছেন। তিনি অর্থনৈতিক কর্মকান্ডের কেন্দ্রবিন্দু চট্টগ্রামে করোনা মোকাবেলায় এগিয়ে আসার জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ জানান।

ডাঃ হাসান শাহরিয়ার কবির খুব জরুরি না হলে জনসমাগম হয় এমন আয়োজনে সকলকে অনুৎসাহিত করেন। এফবিসিসিআই ও চট্টগ্রাম চেম্বার কর্তৃক প্রদত্ত চিকিৎসা সামগ্রী প্রত্যন্ত অঞ্চলের রোগীদের চিকিৎসায় কাজে লাগবে উল্লেখ করে তিনি সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান।

সিভিল সার্জন বলেন, প্রশাসন ও জনপ্রতিনিধিদের পাশাপাশি চিটাগাং চেম্বারসহ ব্যবসায়ীদের সহযোগিতায় করোনা ভাইরাস মোকাবেলা করা হচ্ছে। বর্তমানে সংক্রমণ ২০ শতাংশের নিচে থাকলেও যেকোন সময় পরিস্থিতি পরিবর্তন হতে পারে। স্বাস্থবিধি মেনে চলা ও টিকা গ্রহণ এই পরিস্থিতির উন্নয়নে সহায়ক হবে বলে তিনি মন্তব্য করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.