বিএসসি পুত্রকে অবৈধ গ্যাস সংযোগ, কর্ণফুলী গ্যাসের দুই কর্মকর্তা গ্রেপ্তার

৩৩৯

ভূয়া কাগজপত্রের মাধ্যমে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার দায়ে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মহা ব্যবস্থাপককে গ্রেপ্তার করেছে দুদক।

বৃহস্পতিবার (১০জুন) সকাল ১১টায় কেজিডিসিএলের ষোলশহর প্রধান কার্যালয় সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট দুদক কর্মকর্তারা। গ্রেপ্তারকৃতরা হলেন- কেজিডিসিএলের মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) প্রকোশলী সারওয়ার হোসেন ও অবসরপ্রাপ্ত সাবেক মহাব্যবস্থাপক (বিপণন) মোহাম্মদ আলী চৌধুরী।

গ্রেপ্তারের পর তাদেরকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আশফাকুর রহমানের আদালতে হাজির করা হলে আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে গ্রেফতার দুই আসামিসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা করে দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দীন। মামলার অন্য আসামিরা হলেন- ট্রান্সমিশন ডিপার্টমেন্টের ব্যবস্থাপক মো. মজিবুর রহমান, টেকনিশিয়ান মো. দিদারুল আলম ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে গ্রাহক মুজিবুর রহমান।

মামলায় উল্লেখ করা হয়, আসামিরা অসৎ উদ্দেশ্যে একে অপরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে সরকারি আদেশ অমান্য করে আবাসিক খাতে নতুন ও বর্ধিত চূলায় গ্যাস সংযোগ বন্ধ থাকা অবস্থায় চট্টগ্রাম চাঁন্দগাও থানা এলাকায় ২২টি দ্বৈত চূলার সংযোগ দিয়ে সরকারের আর্থিক ক্ষতি সাধন করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে।

২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি থেকে সরকারি নির্দেশনায় আবাসিক খাতে নতুন করে গ্যাস সংযোগ দেওয়া বন্ধ রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.