কারাগারে পড়ে গিয়ে সাবেক এমপি লতিফ আহত,হামলার গুজব

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি চট্টগ্রাম-১১ আসনের (বন্দর-পতেংগা) সাবেক সংসদ সদস্য এম এ লতিফ পা পিছলে পড়ে গিয়ে আহত হয়েছেন

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যার দিকে টয়লেটে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটেছে বলে দাবি কারা কর্তৃপক্ষের।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক কারাগারের একটি সূত্র জানায়, কারাগারে কিছু বন্দী লতিফের ওপর হামলা চালান। কিল ঘুষি মেরে তার নাক ফাটিয়ে দেন। এ সময় ঘটনাস্থলে দায়িত্বপ্রাপ্ত কারারক্ষীরা লতিফকে রক্ষা করেন। নাক ও মুখ দিয়ে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি নিয়ে যাওয়া হয়। তবে কেন, কি কারণে তার ওপর হামলা হয়েছে তার বিস্তারিত জানা যায়নি।

এদিকে মঙ্গলবার রাত ৯টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মঞ্জুর হোসেন জানান, হার্টেরসহ নানা রোগে আক্রান্ত সাবেক এমপি এম এ লতিফ। আজ সন্ধ্যার দিকে টয়লেটে ঢোকার সময় অসাবধানতাবশত পা পিছলে পড়ে গিয়ে আহত হয়েছেন। নাক দিয়ে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় চমেক হাসপাতালে পাঠিয়েছি। তার ওপর হামলার খবর সঠিক নয়।

অপরদিকে একটি ভিডিও ফুটেজে দেখা যায়, হুইল চেয়ারে বসা সাবেক এমপি লতিফকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে এসেছেন কয়েকজন কারারক্ষী। এ সময় তিনি মাস্ক পরা ছিলেন। কপালের ডান পাশে ব্যান্ডেজ দেখা গেছে।

এদিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল তসলিম উদ্দিন খান বলেন, ‘কারাগারে বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছেন সাবেক সংসদ এম এ লতিফ। তিনি বাইপাসের রোগী। তার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করানো হয়। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।’

এর আগে গত ১৬ আগস্ট রাতে নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন বায়েজিদ বোস্তামী এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ডবলমুরিং থানার ওসি ফজলুল কাদের পাটোয়ারী। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এরশাদ নামে এক ব্যক্তি আহত হওয়ার ঘটনায় এম এ লতিফসহ ১৬ জনের নাম উল্লেখসহ ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়। এ মামলায় এম এ লতিফকে গ্রেফতার দেখানো হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.