চট্টগ্রামে আদালতের সামনে আন্দোলনকারী ও আইনজীবীদের অবস্থান

বৈষম্যবিরোধী’ আন্দোলনকারীদের একাংশের একাংশের আদালত, ক্যাম্পাস ও রাজপথে ‘মার্চ ফর জাস্টিস’ পদযাত্রা কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীদের পাশাপাশি আিইনজীবীদের একটি অংশ চট্টগ্রামের আদালতের সামনে অবস্থান নিয়েছেন।

এ সময় শিক্ষার্থীদের ‘উই ওয়ান্ট জাস্টিস’সহ বিভিন্ন ধরনের স্লোগানে ওই এলাকা মুখর করে তোলেন। এদিকে, ঠিক তাদের পেছনেই অবস্থান করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ফলে, পুরো আদালতপাড়ায় এখন থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বুধবার (৩১ জুলাই) সকাল ১০টার পর থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ছাত্রছাত্রীরা জেলা পরিষদ ভবনের সামনে জড়ো হতে থাকেন। পরে আইনজীবীদের একপক্ষ আন্দোলনে যোগ দিলে তাদের সহায়তায় শিক্ষার্থীরা আদালত ভবনের দিকে যাত্রা করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেলা পরিষদ ভবনের সামনে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

এ সময় আধাঘণ্টার মধ্যে সড়ক থেকে সরে আসতে আন্দোলনকারীদের আল্টিমেটাম দেয় পুলিশ। এসময় আইনজীবীদের একটি দল মিছিল নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে যোগ দেয়। পরে শিক্ষার্থী ও আইনজীবীদের সম্মিলিত দলটি মিছিল নিয়ে আইনজীবী ভবনের সামনে অবস্থান নেয়।
পরে আইনজীবী ভবনের সামনে অবস্থান নিয়ে স্লোগান দেয় শিক্ষার্থী ও তাদের সমর্থক আইনজীবীরা।

ঘটনাস্থলে চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহতাব উদ্দিন, কোতোয়ালী জোনের সহকারী কমিশনার (এসি) অতনু চক্রবর্তী, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক উপস্থিত ছিলেন। আন্দোলনের বিষয়ে কথা বলার চেষ্টা করা হলে কেউ মন্তব্য করতে রাজি হননি।

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে ৯ দফা দাবি আদায়ে আন্দোলনকারীদের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির ডাক দেওয়া হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.