শেফগণ দেশে-বিদেশে সুনামের সাথে অবদান রাখছে : রাষ্ট্রপতি

বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময়

৫১

বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময়ের সময় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি জনাব মো. সাহাবুদ্দিন বলেছেন, আমাদের দেশের অভিজ্ঞ শেফগণ তাদের নানা বৈচিত্রময় ও ঐতিহ্যবাহী স্বাদের রান্নার মাধ্যমে দেশে-বিদেশে অত্যন্ত সুনামের সাথে অবদান রেখে চলছেন। আমাদের দেশের রান্না ও খাবারের যেই ঐতিহ্য রয়েছে, সেই ঐতিহ্য বিশ্বদরবারে তুলে ধরছেন আমদের অভিজ্ঞ শেফগণ। বিশ্বেব্যাপী বিভিন্ন দেশে আমাদের দেশের শেফগণ কাজ করে দেশের সুনাম অক্ষুণ্ণ রাখার পাশাপাশি দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জনেও ভূমিকা রাখছেন।

সম্প্রতি বাংলাদেশ শেফ ফেডারেশনের নেতৃবৃন্দ মহামান্য রাষ্ট্রপতির সাথে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাত করলে নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এসব কথা বলেন।

মহামান্য রাষ্ট্রপতি বাংলাদেশ শেফ ফেডারেশনের নেতৃবৃন্দের উদ্দেশ্যে আরও বলেন, সরকার তরুন শেফদের জন্য উন্নত প্রশিক্ষণের সুযোগ তৈরি করে দিয়েছে। সরকার অনেকগুলো নতুন নতুন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করেছে যেখান থেকে শেফরা প্রশিক্ষন প্রাপ্ত হয়ে দেশে এবং দেশের বাইরে গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করছে। উক্ত প্রতিষ্ঠান গুলো দেশের বেকারত্ব মোচনেও যথেষ্ট ভূমিকা রাখছে। সরকার কর্তৃক গ্রহণকৃত এই সকল পদক্ষেপের জন্য শেফ ফেডারেশন এর পক্ষ থেকে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

মহামান্য রাষ্ট্রপতি বাংলাদেশে শেফ ফেডারেশন গঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং ফেডারেশনের নেতৃবৃন্দকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করেন।

মহামাণ্য রাষ্ট্রপতির সাথে সাক্ষাতকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ শেফ ফেডারেশনের সভাপতি জহির খান, শেফ ফেডারেশনের উপদেষ্টা ও প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল এর ফুড এন্ড বেভারেজ বিভাগের ডিরেক্টর কাজী মোয়াজ্জেম হোসেন, শেফ ফেডারেশনের উপদেষ্টা, বিশিষ্ট রেস্টুরেন্ট ট্যুরিজম ব্যবসায়ী আসরিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আক্কাস উদ্দিন।

সাক্ষাতের সুযোগ ও গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ দেওয়ায় মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান শেফ ফেডারেশনের নেতৃবৃন্দগণ।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.