সিএমপির নতুন কমিশনার ডিআইজি সাইফুল

৪১

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৩২তম কমিশনার হয়েছেন উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো.সাইফুল ইসলাম। তিনি মেট্রোরেলের নিরাপত্তায় গঠন করা ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) পুলিশের প্রধান পদে কর্মরত ছিলেন।

রোববার (২৩ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার উপ সচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদায়ন করা হয়েছে।

এদিকে বর্তমান সিএমপি কমিশনার অতিরিক্ত আইজিপি কৃষ্ণ পদ রায়কে ঢাকায় পুলিশ অধিদপ্তরে বদলি করা হয়েছে। ২০২২ সালের ৩০ জুন সিএমপি কমিশনার হিসেবে কৃষ্ণ পদ রায়কে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার এক প্রজ্ঞাপনে পদায়ন করা হয়েছিল।

প্রজ্ঞাপনে জানানো হয়,  পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিঅাই ঢাকার উপপরিদর্শক মো. ইলিয়াছ শরীফকে উপমহাপরিদর্শক হিসেবে বলিশাল রেঞ্জে, খুলনার পুলিশ ট্রেনিং সেন্টারের কমাডেন্ট (ডিআইজি) মো. নিশারুল আরিফকে উপপুলিশ মহাপরিদর্শক করে পুলিশ অধিদপ্তর ঢাকায়, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিআইজি) মোহাম্মদ আশরাফুজ্জামানকে উপপুলিশ মহাপরিদর্শক করে পুলিশ অধিদপ্তরে, ঢাকার আর্মড পুলিশ ব্যাট্যারিয়নের উপপুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ আব্দুল্লাহহীল বাকীকে একই পদে রেখে পুলিশ অধিদপ্তরে বদলি, ঢাকার হাইওয়ে পুলিশের উপপুলিশ মহাপরিদর্শক মো. মাহাবুবুর রহমানকে মেট্রোরেলের ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) পুলিশের উপপুলিশ মহাপরিদর্শক করে বদলি করা হয়। পুলিশ অধিদপ্তরের উপপুলিশ মহাপরিদর্শক এস এম মোস্তাক আহমেদ খানকে অতিরিক্ত পুলিশ কমিশনার করে ডিএমপিতে যুক্ত করা হয়েছে। বরিশাল রেঞ্জের উপপুলিশ মহাপরিদর্শক মো. জামিল হাসানকে একই ঢাকার হাইওয়ে পুলিশে বদলি করা হয়েছে।

জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.