এভারেস্ট ও লোৎসে জয় করে চট্টগ্রামে ফিরলেন বাবর আলী

৩৯

পৃথিবীর সর্বোচ্চ পর্বত শৃঙ্গ ‘এভারেস্ট ও চতুর্থ সর্বোচ্চ শৃঙ্গ ‘লোৎসে জয় করে নিজ শহর চট্টগ্রামে ফিরেছেন বাবর আলী।

মঙ্গলবার (২৮ মে) রাত ৯ টা ২০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে নেপাল থেকে ঢাকা হয়ে চট্টগ্রামে ফেরেন তিনি। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্চ হয়ে বিমানবন্দরের বাইরে এলে উচ্ছ্বসিত চট্টগ্রামবাসী তাকে অভিভাদন জানান।

বুধবার (২৯ মে ) সকাল ১১ টায় সাংবাদিক সম্মেলনে তিনি একই সাথে দুইটি পর্বতশৃঙ্গ জয়ের অভিজ্ঞতা শুনাবেন বলে জানা গেছে। আগামী ২ জুন অনন্যা আবাসিক এলাকা থেকে জেলা শিল্পকলা একাডেমি পর্যন্ত সাইকেল র‌্যালি করে জয় উদযাপন করা হবে। ওইদিন সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমিতে তিনি পৃথিবীর সর্বোচ্চ চূড়া এভারেস্ট এবং চতুর্থ উচ্চতার পর্বতশৃঙ্গ লোৎসে জয়ের গল্প শুনাবেন। তিনি একমাত্র বাংলাদেশী যিনি একই সামিটে দুইটি পর্বতশৃঙ্গ জয় করেছেন। লোৎসে জয় করা প্রথম বাঙালিও তিনি।

প্রসঙ্গত, গত ২১ মে বাংলাদেশ সময় সকাল ৬টা ৫ মিনিটে লোৎসে পৌঁছান তিনি। এর আগে ১৯ মে পঞ্চম বাংলাদেশি হিসেবে মাউন্ট এভারেস্ট জয় করেন তিনি। এদিন বাংলাদেশ সময় সকাল পৌনে ৯টায় এভারেস্টের চূড়ায় ওঠেন বাবর।  এমবিবিএস পাস করা বাবর পেশা হিসেবে ডাক্তারিতে থিতু হননি। পড়াশোনা করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজে। চাকরি ছেড়ে দেশ-বিদেশ ঘোরার কর্মযজ্ঞ শুরু করেন তিনি। সাইক্লিংয়েও রয়েছে তার আলাদা আগ্রহ।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.