এসএম আবু তৈয়ব ভিয়েতনামের কনস্যুলার নিযুক্ত হওয়ায় বাণিজ্যিক সম্পর্ক জোরদার হবে মনে করেন ব্যবসায়ী নেতারা

৬১

চট্টগ্রামের বিশিষ্ট শিল্পপতি ও ব্যবসায়ী নেতা নাসিরাবাদ শিল্প এলাকার ইন্ডিপেনপেন্ট গার্মেন্টসের মালিক এসএম আবু তৈয়ব সোস্যালিস্ট রিপাবলিক অব ভিয়েতনামের অনারারি কনস্যুলার নিযুক্ত হয়েছেন।

মঙ্গলবার ( ২১ মে ) পররাষ্ট্র মন্ত্রণালয় তাঁর নিয়োগ অনুমোদন দিলে বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত নগুয়েন মান কুং এস এম আবু তৈয়বকে দায়িত্ব হস্তান্তর করেন। এ সময় রাষ্ট্রদূত দু দেশের নাগরিকদের মধ্যে নিবিড় যোগাযোগ ও সম্পর্ক তৈরীর মাধ্যমে কৃষি, শিল্প , বাণিজ্য ও সাংস্কৃতিক, সামাজিক ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির জন্য চট্টগ্রাম কনসুলেট অফিস কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে চট্টগ্রামের ব্যবসায়ী নেতারা মনে করেন, ব্যবসায়ী  নেতা এস এম আবু তৈয়ব ভিয়েতানামের অনারারি কনস্যুলার নিযুক্ত হওয়ায় চট্টগ্রামের সাথে ভিয়েতনামের বাণিজ্যিক সম্পর্ক অতীতের চেয়ে  আরো জোরদার হবে।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট ওমর হাজ্জাজ চট্টগ্রাম২৪ নিউজকে বলেন,  সারাবিশ্বের বিভিন্ন বিনিয়োগকারীর চোখ এখন চট্টগ্রামের দিকে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামেকে ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট হ্যাব করতে নানা উদ্যোগ গ্রহণ করেছেন। তারই অংশ হিসেবে ভিয়েতনামও চট্টগ্রামের ব্যবসায়ী এস এম আবু তৈয়বকে অনারারি কনস্যুলার করে প্রধানমন্ত্রীর উদ্যোগকে আরো  অর্থবহ করে তুলেছে। এর আগেও বিশ্বের বিভিন্ন দেশ চট্টগ্রামের বিভিন্ন বিশিষ্ট ব্যাক্তিবর্গকে অনারাবি কনস্যুল নিযুক্ত করেছে। বিশিষ্ট শিল্পপতি আবু তৈয়বকে অনারারি কনস্যুলার করায় আমি ভিয়েতনামের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম চট্টগ্রাম২৪ নিউজকে বলেন, এস এম আবু তৈয়ব বিজিএমইএর প্রথম সহ-সভাপতি হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেছেন। তিনি ভিয়েতনামের অনারারি কনস্যুলার নিযুক্ত হওয়ায় ভিয়েতনামসহ বিভিন্ন দেশের বিদেশী ইনভেস্টরদের বাংলাদেশে বিনিয়োগে উদ্বুদ্ধ  করতে পারবেন। সর্বোপরি শিল্পপতি আবু তৈয়ব ভিয়েতনামের অনারারি কনস্যুলার নিযুক্ত হওয়ায় বিজিএমইএসহ চট্টগ্রামের ব্যবসায়ীসমাজ লাভবান হবে বলে আমি মনে করি।

নবনিযুক্ত অনারারি কনস্যুল এস এম আবু তৈয়ব ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম চট্টগ্রামের এবং নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি, বিজিএমইএর প্রাক্তন ১ম সহ-সভাপতি, চট্টগ্রাম চেম্বারের প্রাক্তন পরিচালক, চট্টগ্রাম ক্লাবের প্রাক্তন চেয়ারম্যান ছাড়াও তিনি চট্টগ্রামের বিভিন্ন সেবা ও সামাজিক সংগঠনের সাথে জড়িত আছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.