ভারতে চুরি যাওয়া মোবাইল মিলল চট্টগ্রামে

১২

ভারতের কলকাতায় চুরি যাওয়া আইফোন ১৩ মোবাইল উদ্ধার হয়েছে চট্টগ্রাম শহর থেকে । শনিবার (৬ জুলাই) নগরের কোতোয়ালী থানাধীন নিউমার্কেট এলাকার জলসা মার্কেটে থেকে মোবাইল ফোনটি উদ্ধার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দা পুলিশ জানিয়েছে,  গত ২৪ এপ্রিল কলকাতার মহেশতলা থানা এলাকার জিনজিরা বাজার থেকে হারিয়ে যায় দীপান্বিতা সরকারের ব্যবহৃত আইফোন-১৩। সিন্ডিকেটের হাত বদলের মাধ্যমে চোরাই মোবাইলটি চট্টগ্রামে এসেছে। বাংলাদেশ থেকে চুরি হওয়া দামি মোবাইলও ঠিক একইভাবে ভারত ও ভুটানে পাঠায় এই সিন্ডিকেট। চোর সিন্ডিকেট চক্রকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে। উদ্ধারের পর মোবাইলটি যথাযথ প্রক্রিয়ায় মালিকের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। ফোন হাতে পেয়ে দীপান্বিতা সিএমপি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ জানান, কিছুদিন আগে একজন ভারতীয় নাগরিকের আইফোন ১৪ প্লাস মোবাইল কলকাতায় হারিয়ে যায়। পরে তিনি সেখানকার মহেশতলা থানায় জিডি করেন। মোবাইল হারানোর কিছুদিন পর বাদীর কাছে একটি ই-মেইল যায়। এতে বলা হয়, হারানো মোবাইলটি বাংলাদেশের চট্টগ্রাম শহরে চালু হয়েছে।

তিনি জানান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অফিশিয়াল ফেসবুক পেইজে যোগাযোগ করেন এক ভারতীয় নাগরিক। সঙ্গে মোবাইল হারিয়ে যাওয়ার জিডি ও মোবাইলটি চালু করার লোকেশন পাঠান। ম্যাসেজ পেয়ে সিএমপির জনসংযোগ শাখা থেকে মোবাইলটি উদ্ধারে সর্বোচ্চ সহায়তা প্রদান করার  আশ্বাস দেওয়া হয়।

এডিসি তারেক আজিজ বলেন, প্রাথমিকভাবে ভারত থেকে চুরি করা মোবাইল চট্টগ্রামে বিক্রি করে এমন চারজন ব্যক্তিকে শনাক্ত করি। যারা চোরাই পথে মোবাইল এনে চট্টগ্রামে বিভিন্ন মার্কেটে  বিক্রি করে। সিন্ডিকেটের হোতাকে টার্গেট করে অভিযান চালালে একজন ব্যবসায়ীর মাধ্যমে শনিবার মোবাইল ফোনটি আমার কাছে পৌঁছে দিয়ে পালিয়ে যায়।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.