ট্রেনে তরুণী ধষর্ণ, চার ক্যাটারিং কর্মীর দুদিনের রিমান্ড মঞ্জুর

সিলেট থেকে ছেড়ে চট্টগ্রামে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেনে তরুণী ধষর্ণের ঘটনায় গ্রেপ্তার চার ক্যাটারিং কর্মীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ( জুলাই) দুপুরে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন আদেশ দিয়েছেন।

গ্রেপ্তার চারজন হলেন, মো. জামাল (২৭), মো. শরীফ (২৮), মো. রাশেদ (২৭) আব্দুর রউফ রাসেল (২৮) চারজনই ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস করপোরেশনের কর্মচারি।

ঘটনার শিকার বিশ বছর বয়সী তরুণীর বাড়ি বান্দরবান জেলায়। তিনি আত্মীয়ের সঙ্গে কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলায় থাকেন বলে জানা গেছে।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম বলেন, সোমবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বরাবর জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের চাওয়া হয়েছিল। শুনানির পর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাদের হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

রেল পুলিশ জানায়, ভৈরব স্টেশন থেকে গত ২৬ জুন রাত সাড়ে দশটার দিকে উদয়ন এক্সপ্রেস ট্রেনে উঠেন ওই তরুণী। ট্রেনে তিনি খাবার আসবাব রাখার জন্য সংরক্ষিত বগিতে অবস্থান করছিলেন। ভোর সাড়ে চারটার দিকে তিনি ধর্ষণের শিকার হন বলে অভিযোগ করে থানায় মামলা করেন। অভিযোগ পাবার পরেই ২৭ জুন তরুণীর দেখানোমতে তিনজনকে চট্টগ্রাম রেলস্টেশন থেকে গ্রেফতার করা হয়। পরদিন ২৮ জুন আরও একজনকে নোয়াখালীর বেগমগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। চারজনকে আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছিল। ঘটনার পর দায়িত্বে অবহেলার অভিযোগে ওই ট্রেনের পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করে রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়। এছাড়া ট্রেনে এস করপোরেশনের খাবার সরবরাহ কার্যক্রম স্থগিত করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.