শিক্ষার কোন বিকল্প নেই : মেয়র রেজাউল

১২

সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন,  দেশকে উন্নয়ন ও অগ্রগতির দিকে নিয়ে যেতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। পৃথিবীর যে সকল দেশ উন্নতির শিখরে পৌঁছেছে তার পেছনে বড় অবদান ছিল শিক্ষা।

মেয়র বলেন, নতুন প্রজম্মকে মান সম্মত শিক্ষা প্রদান করে তাদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। একই সাথে কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দিতে শিক্ষক অভিভাবকসহ সকলের প্রতি আহবান জানান তিনি।

মঙ্গলবার ( ২৫ জুন ) সকালে নগরীর পাহাড়তলি কলেজে এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, বর্তমান সরকার প্রাথমিক শিক্ষায় ঝরে পড়া ছাত্র-ছাত্রীদের জন্য বিশ্বখাদ্য সংস্থার সহযোগিতায় স্কুল ফিডিং কর্মসুচী চালু করেছে। সরকার শিশুদেরকে শিক্ষার আওতায় আনতে চায়।

তিনি আরো বলেন, স্বাধীনতার বহু বছর পরও আমরা জাতিকে পুরোপুরি শিক্ষিত করতে পারেনি। অথচ আমাদের পরে অনেক দেশ স্বাধীনতা লাভ করে শিক্ষার হার আমাদের তুলনায় অনেক বেশী অর্জন করেছে। শিক্ষার হার বৃদ্ধি ও মানসম্মত শিক্ষা প্রদানে সকলকে আরো অধিক দায়িত্বশীল হওয়ার আহবান জানান তিনি।

পাহাড়তলী কলেজ গভর্নিং বডির সভাপতি ও  বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাপরিচালক সুশীল কুমার হালদারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ শ্যামল কান্তি মজুমদার। উপস্থিত ছিলেন-মোহাম্মদ হানিফ, এম বি আবু বক্কর সিদ্দিকী, আবুল হাশেম শাহ প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.