নগরে পাহাড় ধসের শঙ্কায় সর্তক বার্তা চসিকের

১৩

ভারি বৃষ্টিপাতের কারণে চট্টগ্রাম নগরের কোথাও কোথাও জলোচ্ছ্বাস পাহাড় ধসের শঙ্কায় সর্তক করে ওয়ার্ড কাউন্সিলরদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে চট্টগ্রাম সিটি করপোরেশন-চসিক। এছাড়া ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাস করা নাগরিকদের নিরাপদ আশ্রয় সরে যেতে মাইকিং করা হচ্ছে।

বুধবার (১৯ জুন ) চসিক সচিব মোহাম্মদ আশরাফুল আমিনের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তরের ১৯ জুনের সতর্কবার্তা উল্লেখ করে চসিক পাঠানো চিঠিতে বলা হয়, আবহাওয়া অফিসের সতর্কবার্তা অনুসারে আগামী তিন দিন সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হয়েছে। এরপ্রভাবে উত্তর বঙ্গোপসাগরে উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। ভারি বৃষ্টিপাতে কারণে নগরীর বিভিন্ন এলাকায় জলোচ্ছ্বাস ও ভূমিধসের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অধিদপ্তরের সতর্ক বার্তা অনুযায়ী জলোচ্ছ্বাস এবং ভূমিধসের বিষয়ে যথাযথ প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের জন্য কাউন্সিলরবৃন্দ চট্টগ্রাম সিটি কর্পোরেশন থেকে বলা হয়েছে।

উল্লেখ্য ১৯ জুন বুধবার সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের এক সতর্কবার্তা জারি করা হয়। সেখানে চট্টগ্রামে ভারী বৃষ্টি ও পাহাড় ধসের শঙ্কার কথা জানায় আবহাওয়া অধিদপ্তর। ওই সতর্ক বার্তায় চট্টগ্রাম বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.