দেশের সব এলাকায় ওজন স্কেল বসাতে হবে, নয়তো ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে অবিলম্বে এটির অপসারণ চাই

এফবিসিসিআই এর নব নির্বাচিত সভাপতি

১৬৯

এফবিসিসিআই এর নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলম বলেছেন, অর্থনীতির লক্ষ্য অর্জনে ঢাকায় থাকা সরকারি-বেসরকারি সব সেবাই বিকেন্দ্রীকরণ করা এখন সময়ের দাবী। তিনি বলেন, জলাবদ্ধতায় চট্টগ্রামে বিগত দশ বছরে ৬ হাজার ২শত ব্যবসায়িক প্রতিষ্ঠানের ক্ষতি হয়েছে তিন হাজার পঁচাত্তর কোটি টাকা। এছাড়া অবকাঠামোগত আরো নানাভাবে ক্ষতির পরিমাণ অনেক বেশি। তাই চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে চট্টগাম সিটি মেয়র ও সিডিএ চেয়ারম্যানের সমন্বয় খুবই জরুরী।
তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ওজন স্কেল চট্টগ্রামের ব্যবসায়ীদের অন্যতম দুঃখ। দেশের আর কোনো মহাসড়কে এই ধরনের ওজন স্কেল নেই। তাই দেশের সব এলাকায় এ ধরণের স্কেল বসাতে হবে কিংবা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে অবিলম্বে এটি অপসারণ করতে হবে।
এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম আরো বলেন, চট্টগ্রামের উন্নয়ন মানে বাংলাদেশের উন্নয়ন। এই উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজের হাতে নিয়েছেন এবং তা বাস্তবায়ন করে যাচ্ছেন। চলমান প্রকল্পগুলো সম্পন্ন হলে চট্টগ্রাম প্রকৃত অর্থে বাণিজ্যিক রাজধানী হিসেবে গড়ে উঠবে।
তিনি এফবিসিসিআই-এর সভাপতি নির্বাচিত হওয়ার এই অর্জনকে চট্টগ্রামবাসীর প্রতি উৎসর্গ করেন। তার উপর অর্পিত দায়িত্ব পালনের ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
২ সেপ্টেম্বর শনিবার প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম প্রেস ক্লাব আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এফবিসিসিআই এর নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলম এসব কথা বলেন।
চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহউদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।
যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় মাহবুবুল আলমের জীবনী উপস্থাপন করেন প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম। স্বাগত বক্তব্যে রাখেন সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।
অতিথির বক্তব্যে চট্টগ্রাম চেম্বারের নবনির্বাচিত সভাপতি ওমর হাজ্জাজ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান ও আলহাজ আলী আব্বাস, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, বিএফইউজে’র সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম চেম্বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি নুরুন নেওয়াজ সেলিম, প্রেস ক্লাবের কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ, খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ছৈয়দ ছগির আহমদ, বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি খায়রুল আলম সুজন, চট্টগ্রাম চেম্বারের পরিচালক মাহফুজুল হক শাহ চৌধুরী, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অঞ্জন শেখর দাশ, চাকসু ভিপি নাজিম উদ্দিন, সানপ্লাস গ্রুপের চেয়ারম্যান নুর মোহাম্মদ মধু, প্রেস ক্লাবের দাতা সদস্য প্রদীপ দাশ ও মোহাম্মদ শওকত আলী, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি সালামত আলী প্রমুখ।
সংবর্ধিত অতিথি মাহবুবুল আলমকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.