ঈদের আগেই করোনায় সর্বোচ্চ মৃত্যু চট্টগ্রামে

রাউজান ও হাটহাজারীতে সর্বোচ্চ আক্রান্ত

৪১০

ঈদের আগের দিনই করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু দেখলো চট্টগ্রাম। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৫ জনের মৃত্যু হয়েছে। এটিই এ পর্যন্ত চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮৫৬ জনে। এই সময়ে করোনাভইরাস শনাক্ত হয়েছে ৯২৫ জনের শরীরে। এর ফলে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭২ হাজার ৫৯২ জন।

মঙ্গলবার (২০ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে দুই হাজার ৫৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৯২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৫৫৩ জন এবং বিভিন্ন উপজেলার ৩৭২ জন রয়েছেন।

উপজেলা পর্যায়ে করোনা আক্রান্তের সংখ্যা আবারো বেড়ে গেছে উত্তর চট্টগ্রামের রাউজান ও হাটহাজারীতে। রাউজানের ৮০ জন, হাটহাজারীর ৬৮ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তের সংখ্যায় এর পরের অবস্থান ফটিকছড়ি ৪৭ জন, পটিয়া ২৯ জন, আনোয়ারা ২৫ জন, রাঙ্গুনিয়া ২৪ জন, সীতাকুণ্ড ১৭ জন, লোহাগড়া ১৭ জন, সন্দ্বীপ ১৬ জন, মিরসরাই ১৪ জন, সাতকানিয়া ৩ জন, বাঁশখালী ১০ জন, চন্দনাইশ ১ জন ও বোয়ালখালী ৭ জন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৫৯৩ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৫ হাজার ৮২ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৭ হাজার ৫১০ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ১৫ জনের মধ্যে ১০ জন বিভিন্ন উপজেলার, ৫ জন নগরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মারা যাওয়া ৮৫৬ জনের মধ্যে ৫২৬ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৩০ জন।

সর্বশেষ, সোমবার চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৭৬৫ জন, মারা গিয়েছিলেন ৬ জন। করোনা শনাক্তের হার ছিল ৩১.৩৭ শতাংশ। রোববার চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৯৪৫ জন। আর মারা গিয়েছিলেন ১১ জন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.