দূর্গাপূজায় যানজট নিরসনে শতাধিক স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে : মীর হেলাল

১৭

 

বিএনপি’র কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল বলেছেন, হাটহাজারী উপজেলা ও পৌরসভার দূর্গাপূজায় যাতায়াত করতে যাতে অসুবিধা না হয় সেজন্য রাস্তায় যানজট নিরসনে বিএনপি’র পক্ষ থেকে শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও শ্রমিকদলের নেতা-কর্মীরা স্বপ্রণোদিত হয়ে এই দায়িত্ব গ্রহণ করেছে। এছাড়া বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে দূর্গা পূজার সকল এলাকা পর্যবেক্ষণ করবেন।

তিনি বলেন, গত সতের বছর সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করেছিল ফ্যাসিস্ট হাসিনা সরকার। আওয়ামীলীগ নিজেরা সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা করে সংখ্যালঘু ইস্যু সৃষ্টির পাঁয়তারা করতো। তারা মুখে অসাম্প্রদায়িক বলতো কিন্তু সাম্প্রদায়িক উস্কানি দিয়ে সমাজিক বন্ধন নষ্ট করতো। সারা বাংলাদেশে মন্দিরে হামলা করে বিএনপির নেতৃবৃন্দকে মামলা দিয়েছে ফ্যাসিবাদী সরকার। এখন ফ্যাসিবাদীরা নেই কিন্তু তাদের দোসররা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই দূর্গা পূজার সার্বিক সহযোগিতা ও নিরাপত্তায় নিয়োজিত থাকবে বিএনপি।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম হাটহাজারী উপজেলা ও পৌরসভার পূজামণ্ডপের শৃঙ্খলা ও নিরাপত্তা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মীর হেলাল আরো বলেন, বিএনপি ধর্ম নিয়ে রাজনীতি করে না। আমরা চাই সকল ধর্মের মানুষ সমান অধিকার পাবে। আমরা সংখ্যালঘুতে বিশ্বাস করিনা, সবার পরিচয় বাংলাদেশী। দূর্গা পূজা সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় অনুষ্ঠান। কোন ভয় ভীতি ছাড়া যেন আনন্দ উদযাপন করে দূর্গা পূজা অনুষ্ঠিত হয় সেজন্য দেশনায়ক তারেক রহমানের নির্দেশে সারা বাংলাদেশে দূর্গা পূজার নিরাপত্তা ও সহযোগিতায় সার্বক্ষণিক নিয়োজিত থাকবে বিএনপি। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বিএনপি যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত রয়েছে।

সভায় উত্তর জেলা বিএনপির আহবায়ক জাকির হোসেন সদস্য উত্তর হাটহাজারী পৌরসভা বিএনপি, অহিদুল আলম অহিদ সদস্য সচিব হাটহাজারী পৌরসভা বিএনপি, এম এ শুক্কুর সিনিয়র যুগ্ন আহবায়ক হাটহাজারী পৌরসভা বিএনপি, আবদুল মান্নান দৌলত যুগ্ম আহব্বায়ক হাটহাজারী পৌরসভা বিএনপি, সাহেদুল আজম সাহেদ যুগ্ম আহবায়ক হাটহাজারী পৌরসভা বিএনপিসহ অন্যান্য নাম নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.