আড়াই কোটি টাকা মূল্যের বৈদেশিক মুদ্রাসহ দুবাইগামী যাত্রী আটক

চট্টগ্রামের শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে প্রায় আড়াই কোটি টাকা মূল্যের বৈদেশিক মুদ্রাসহ দুবাইগামী এক যাত্রীকে আটক করা হয়েছে। উদ্ধার মুদ্রা ২ লাখ ৫ হাজার ৭১৪ মার্কিন ডলারের সমতুল্য। আটক যাত্রীর নাম, মো. জাকির হোসেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই ও শুল্ক গোয়েন্দা টিম তাকে  আটক করেন। তিনি ইউএস বাংলা এয়ারলাইন্সের BS-343 (ঢাকা-চট্টগ্রাম-দুবাই) ফ্লাইটে করে ঢাকা থেকে দুবাইয়ের উদ্দেশ্যে চট্টগ্রামে আসেন।  তার বাড়ি লক্ষীপুর জেলার রামগঞ্জ থানায়। বর্তমানে ঢাকার বংশাল রোডের টিকাটুলিতে থাকেন।

 বিমানবন্দর সূত্রে জানা যায়, জাকির নামে ওই যাত্রী ঢাকা বিমানবন্দর থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় ইউএস বাংলা এয়ারলাইনের দুবাইগামী আন্তর্জাতিক ফ্লাইট BS-343 যোগে (ঢাকা-চট্টগ্রাম-দুবাই) চট্টগ্রাম বিমানবন্দরে আসেন। বিদেশে পাচারের জন্য তিনি বৈদেশিক মূদ্রা নিয়ে দুবাই যাচ্ছেন বিশেষ সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে তাকে আটক করা হয়। পরে তার ব্যাগ তল্লাশি করে  ৭,৭০,০০০ সৌদি রিয়াল (প্রতি সৌদি রিয়াল ৩০ টাকা দরে ২,৩১,০০,০০০ টাকা) এবং ৪৬,০০০ ইউএই দিরহাম (প্রতি দিরহাম ৩০ টাকা দরে ১৩,৮০,০০০ টাকা) পাওয়া যায়। যা ২ লাখ ৫ হাজার৭১৪ মার্কিন ডলারের সমতুল্য। বাংলাদেশি টাকায় ২ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা সমমূল্য।

বিমানবন্দরের একজন কর্মকর্তা জানান, বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ আটক হওয়ায় ওই যাত্রীকে শুল্ক গোয়েন্দা কর্তৃক মানি লন্ডারিং আইনে মামলা দায়েরের মাধ্যমে পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হবে। উক্ত যাত্রী ফ্রিকোয়েন্টলি মধ্যপ্রাচ্যে যাতায়াত করে থাকেন এবং পাচারকার্যে জড়িত বলে জানান ওই কর্মকর্তা।

বিদেশি মুদ্রাসহ যাত্রীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে গণসংযোগ কম কর্তা মো. ইব্রাহিম খলিল। তিনি বলেন, আটক যাত্রীর কাছ থেকে উদ্ধার করা বিদেশি মুদ্রার মধ্যে ৭ লাখ ৭০ হাজার সৌদি রিয়াল এবং ৪৬ হাজার আরব আমিরাতের দিরহাম। এগুলোর মূল্যমান প্রায় আড়াই কোটি টাকার সমান।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.