মিলাদুন্নবীর শোভাযাত্রায় যেসব সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে প্রতিবছরের মত এবারও নগরীর ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিলা মাদ্রাসা থেকে সোমবার সকালে জশনে জুলুস বের হবে। আনজুমান-এ-রহমানিয়া-আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে এবছর হবে ৫২তম জুলুস।

জশনে জুলুস উপলক্ষে এদিন সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত নগরীর যেসব সড়ক দিয়ে মিলাদুন্নবীর শোভাযাত্রা যাবে, সেসব সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ। শনিবার ( ১৪ সেপ্টম্বর ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সিএমপির এক নির্দেশনায় জানানো হয়েছে, জুলুস চলার সময় নগরের পাঁচলাইশ থানার জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার মাঠ থেকে বিবিরহাট হয়ে মুরাদপুর, মুরাদপুর ট্রাফিক পুলিশ বক্স থেকে ডান দিকে মোড় নিয়ে ষোলশহর ২ নম্বর গেট, ষোলশহর ২ নম্বর গেট এলাকা থেকে জিইসি মোড়, লর্ডস ইন হোটেল থেকে ২ নম্বর গেট, মুরাদপুর বামে মোড় নিয়ে বিবির হাট থেকে জামেয়া আহম্মদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণের অভিমুখে চলাচলের কারণে অভিমুখ সড়কে সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এছাড়া নগরের বিবিরহাট, মুরাদপুর, পাঁচলাইশ, হামজারবাগ, শোলকবহর, মির্জারপুল রোডের মুখ, বায়েজিদ বোস্তামী রোডের মুখ (শেরশাহ মোড়), বেবি সুপার মার্কেট, প্রবর্তক মোড়ের মুখ, জাকির হোসেন রোডের মুখ, গোলপাহাড় রোডের মুখ ও পুনাক মোড়ে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন করা হবে। ফলে এই সময়ে র‌্যালি অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

সিএমপির অতিরিক্ত উপকমিশনার-এডিসি (মিডিয়া) কাজী মো. তারেক আজিজ  বলেন, ঈদে মিলাদুন্নবী উপলক্ষে প্রতিবছরের মত এবারও নগরীর ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিলা মাদ্রাসা থেকে জশনে জুলুস বের হবে। জশনে জুলুস সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য সিএমপির নির্দেশনা সকল প্রকার যানবাহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। ধর্মীয় অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সিএমপির ট্রাফিক উত্তর বিভাগের পক্ষ থেকে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেন।

এদিকে ১৬ সেপ্টেম্বর ৫২ তম ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত জশনে জুলুছ সফল করতে ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি অনুরোধ জানিয়েছেন আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সহ সভাপতি মো. আমির হোসের সোহেল।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.