হাটহাজারী থানার সাবেক ওসি রফিকের তিন দিনের রিমান্ড

২০২১ সালে হেফাজতের কর্মী নিহতের ঘটনায় মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়

হাটহাজারীতে হেফাজতের কর্মী নিহতের মামলায় হাটহাজারী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল শুক্রবার বিকেলে চট্টগ্রামের ষষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন এ আদেশ দেন। এর আগে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে রফিকুল ইসলামকে উত্তরার এপিবিএন সদর দফতর নিজ কর্মস্থল থেকে গ্রেপ্তার করা হয়। এপিবিএন সদর দফতরে সহকারী পুলিশ সুপারের দায়িত্বে ছিলেন রফিকুল ইসলাম।

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানান, রফিকুল ইসলামের বিরুদ্ধে হওয়া একটি খুনের মামলায় তাকে বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করতে হাটহাজারী থানা পুলিশ সাতদিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২০২১ সালের ২৬ মার্চ দুপুরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরের প্রতিবাদ মিছিল করতে গিয়ে পুলিশের গুলিতে হেফাজতে ইসলামের কর্মী রবিউল ইসলাম (২৪) নিহত হন। আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর গত ২৩ আগস্ট রবিউলের বাবা আব্দুল জব্বার হাটহাজারী থানায় মামলা দায়ের করেন। মামলায় তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, জেলার সাবেক পুলিশ সুপার এস এম রশিদুল হকসহ ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০০-১৫০ জনকে আসামি করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০২১ সালের ২৬ মার্চ দুপুরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকায় আসার প্রতিবাদে হাটহাজারীর আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম মাদরাসা থেকে মিছিল বের করেছিলেন হেফাজতের নেতা-কর্মীরা। ওই মিছিলে পুলিশ নির্বিচারে গুলি করলে চার মাদরাসা শিক্ষার্থী নিহত হন। সাবেক ওসি রফিকুল নিজেই রবিউলকে গুলি করে হত্যা করেন বলে এজাহারে অভিযোগ করেন রবিউলের পিতা আব্দুল জব্বার।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.