এস আলমের বেয়াইয়ের প্রতিষ্ঠান মীর ব্রিককে দুইলাখ টাকা জরিমানা

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারীতে অভিযান চালিয়ে পাহাড় কাটার দায়ে মীর ব্রিকসকে দুইলাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ঘটনায় মজনু খন্দকার নামে এক ব্যক্তিকে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া জঙ্গল লতিফপুর এলাকার পাহাড় কেটে দেয়ায় দেওয়ার অভিযোগে সালমা খানম নামে এক মহিলাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার ( ৪ সেপ্টেম্বর ) দুপুরে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা পৃথক অভিযান চালিয়ে এসব জরিমানা করে। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  কাজী তামজীদ আহমেদ।

তিনি বলেন, বুধবার  দুপুরে অভিযান চালিয়ে ভাটিয়ারী এলাকার মীর ব্রিকস ইন্ডাট্রিজ নামের একটি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় মজনু খন্দকারকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিকে মোবাইল কোর্ট  চালিয়ে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া একই সময়ে পাহাড় কেটে দেয়ায় দেওয়ার অভিযোগে সালমা খানম নামে এক মহিলাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাহাড় কাটা রোধে জনসচেতনতা তৈরীর লক্ষ্যে মাইকিং করা হয় ও সাইনবোর্ড স্থাপন করা হয়। অভিযানে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলার কর্মকর্তারা সহযোগিতা করেন বলে জানান তিনি।

 

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.