পানি নেমে গেলে পুনর্বাসনের দিকে যাব : উপদেষ্টা ফারুক ই আজম

অন্তবর্তীকালীন সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় এখন ত্রাণ কার্যক্রম চলছে। পানি নেমে গেলে পুনর্বাসনের দিকে যাব আমরা। জনস্বাস্থ্যের দিকেও সরকার বিশেষ নজর দিচ্ছে। বন্যায় পানিবাহিত নানা রকম রোগ হচ্ছে। সেগুলো আমরা চিহ্নিত করছি। অগ্রাধিকারভিত্তিতে একটার পর একটা কাজ শেষ করা হবে।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে জেলার বন্যা পরিস্থিতি নিয়ে আয়োজিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ফারুক ই আজম বলেন, আমি মাঠপর্যায়ের বন্যা এবং বন্যাত্তোর পরিস্থিতি জানার জন্য সব কর্মকর্তাদের আহ্বান করেছিলাম। তাদের কাছ থেকে মাঠপর্যায়ে কি পরিস্থিতি বিরাজ করছে তার বাস্তব চিত্র পেলাম। এটার নিরিখেই আগামী দিনের পুনর্বাসন কর্মসূচি নিয়ে আমরা একটা ধারণা পেলাম। আর এটার ভিত্তিতেই আগামীদিনের পুনর্বাসন প্রক্রিয়া পরিচালনা করা হবে।

তিনি আরো বলেন, আগামীর পুনর্বাসন প্রক্রিয়া হবে বস্তুনিষ্ঠ। আমরা এটাকে সঠিকভাবেই সম্পন্ন করব। পদ্ধতিগতভাবেই হবে। এটার জন্য প্রধান উপদেষ্টার নেতৃত্বে একটি কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এটা জেলা এবং উপজেলা পর্যায়ে হবে। আর এতে জনগণকে সম্পৃক্ত করা হবে, যাতে মানুষ যেন জানতে পারে কি হচ্ছে, কেন হচ্ছে এবং কোথায় কোথায় হচ্ছে।

এসময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান ও বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.