নিজস্ব নিরাপত্তায় চলছে চট্টগ্রাম বিমানবন্দরের অপারেশন কার্যক্রম

চাকরি স্থায়ীকরণের দাবিতে আনসার সদস্যরা কর্মবিরতিতে যাওয়ায় শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের অপারেশন কার্যক্রম স্বাভাবিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হয়েছে। নিজস্ব নিরাপত্তা শাখার কমকর্তা-কর্মচারীদের (এভসেক) দিয়ে রিশিডিউলিংয়ের মাধ্যমে অপারেশন কার্যক্রম সচল রেখেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার (২২ আগস্ট) থেকে কর্মবিরতিতে রয়েছেন সাধারণ আনসাররা।

শাহ আমানত বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ ইব্রাহিম খলিল জানান, তিন পালায় ২০০ আনসার সদস্য বিমানবন্দরে দায়িত্ব পালন করতেন। চাকরি স্থায়ীকরণের দাবিতে গত ২২ আগস্ট থেকে আনসার সদস্যরা কর্মবিরতিতে গেলে বিমানবন্দরের অপারেশন কার্যক্রম স্বাভাবিক রাখার লক্ষ্যে নিজস্ব নিরাপত্তা শাখার কমকর্তা-কর্মচারীদের (এভসেক) রিশিডিউলিংয়ের মাধ্যমে এবং কোনো কোনো ক্ষেত্রে ডাবল শিফটের মাধ্যমে অতিরিক্ত দায়িত্ব দিয়ে অপারেশন কার্যক্রম সচল রাখা হয়েছে।

তিনি আরো বলেন, এ ছাড়াও ল্যান্ডসাইড, অ্যাপ্রোন এরিয়া ও প্যারিমিটার এলাকায় নিরাপত্তার দায়িত্বে রয়েছে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা, ৭৫ জন ব্যাটেলিয়ন আনসার সদস্য এবং এপিবিন সদস্যরা। সবার সহযোগিতায় অপারেশন কার্যক্রম স্বাভাবিক রয়েছে। নিরবচ্ছিন্ন যাত্রীসেবার লক্ষ্যে যেকোনো অপ্রত্যাশিত পরিস্থিতি মোকাবেলায় বিমানবন্দর কর্তৃপক্ষ প্রস্তুত বলে জানিয়েছেন এ কর্মকর্তা।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.