একাধিক রেললাইন ৭-৮ ফুট পানির নিচে, বন্ধই থাকছে রেল চলাচল

১২

টানা বৃষ্টি ও বন্যায় পানিতে ফেনী, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থানে রেললাইন প্লাবিত হয়েছে। এছাড়া মিরসরাই, ফেনী, কুমিল্লাসহ পূর্বাঞ্চলের একাধিক রেললাইন ৭ থেকে ৮ ফুট পানির নিচে ডুবে আছে। তাই অনির্দিষ্টকালের জন্য সব ধরনের রেল যোগাযোগ বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘এমন দুর্যোগপূর্ণ অবস্থায় রেলপথ থেকে পানি না নামা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চট্টগ্রাম থেকে ঢাকা, সিলেট, ময়মনসিংহ ও কক্সবাজার রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

জানা গেছে, রেলপথ ও স্টেশনগুলোর ক্ষয়ক্ষতির চিত্র সরেজমিন দেখতে শনিবার চট্টগ্রাম থেকে রওনা হওয়া ট্রেনটি ফিরলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২২ আগস্ট) ফেনীতে বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি হওয়ায় ওই দিন দুপুর ১২টার পর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। চট্টগ্রাম থেকে ঢাকা, জামালপুর, সিলেট, কক্সবাজার ও চাঁদপুরে প্রতিদিন ১১টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। এ ছাড়া চট্টগ্রামের নাজিরহাট, কক্সবাজার, চাঁদপুর, ঢাকা ও ময়মনসিংহে লোকাল ও কমিউটার ট্রেন চলাচল করে নিয়মিত।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.