ফখরুলের গাড়িবহরে হামলা : হাছান মাহমুদসহ ৩৮৬ জনের বিরুদ্ধে মামলা

২০১৭ সালে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করতে রাঙামাটি যাওয়ার পথে রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, চসিক মেয়র রেজাউল করিমসহ ৩৮৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ওসিকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

সোমবার (১৯ আগস্ট) সকালে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন বাদী হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ মামলাটি দায়ের করেন।

মামলায় আসামিরা হলেন, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, রাঙ্গুনিয়া রাজানগর ইউপি চেয়ারম্যান শামসুল আলম তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তৈয়ব ও সাবেক মন্ত্রী হাছান মাহমুদের ভাই খালেদ মাহমুদ।

বিষয়টি নিশ্চিত করে বাদীর আইনজীবী অ্যাডভোকেট এনামুল হক জানান, আমার মক্কেল নাজিম উদ্দিনের করা মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদসহ ৮৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ওসিকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

এ সময় মামলার বাদী নাজিম উদ্দিন ক্ষোভ প্রকাশ করে বলেন, আসামিদের কাছে জিম্মি ছিল পুরো রাঙ্গুনিয়াবাসী। তাদের আইনের আওতায় এনে মানুষের মধ্যে স্বস্তি ফিরিয়ে আনা হোক।

জানা যায়, ২০১৭ সালের ১৮ জুন পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন এবং ত্রাণ বিতরণ করতে রাঙামাটি যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলার শিকার হয়েছিল বিএনপির প্রতিনিধি দলের গাড়িবহর। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের অন্তত ৫ জন শীর্ষ নেতা আহত হন। ভাঙচুর করা হয়েছে বহরের ১০টি গাড়ি। এদিন সকাল ১০টার দিকে উপজেলার ইছাখালী এলাকায় এ ঘটনা ঘটে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.