সোমবার থেকে কাজে ফেরার ঘোষণা পুলিশের

আন্দোলনরত পুলিশ সদস্যরা কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। তারা আগামীকাল সোমবার থেকে কাজে ফেরার ঘোষণা দিয়েছেন।

রোববার ( ১১ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক বৈঠকের পর আন্দোলনকারী পুলিশ সদস্যদের সমন্বয়ক পরিদর্শক জাহিদুল ইসলাম ও কনস্টেবল শোয়াইব হাসান এ ঘোষণা দেন।

সমন্বয়ক পরিদর্শক জাহিদুল ইসলাম বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান উপদেষ্টা আমাদের স্বাধীন পুলিশ কমিশন গঠনের প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেছেন পুলিশকে যেন আর রাজনৈতিকভাবে ব্যবহার না করা হয়, সেটি নিশ্চিত করা হবে। সেই সঙ্গে অন্যান্য দাবিগুলো পূরণ করা হবে। এই প্রতিশ্রুতি পেয়ে আমরা আজ রাতেই প্রতীকী ডিউটি করব। আগামীকাল থেকে পুলিশ কর্মক্ষেত্রে ফিরবে।’

তিনি বলেন, ‘ছাত্র-জনতার আন্দোলনের মুখে দেশে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছিল, সেটির পরিপ্রেক্ষিতে আমরা ১১ দফা দাবি নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলেছি। দাবি আদায়ের জন্য কর্মবিরতিতে ছিলাম।’

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে হতাহতের ঘটনার পর বেশকিছু দাবিতে গত ৬ আগস্ট থেকে কর্মবিরতির ঘোষণা দেয় বাংলাদেশ পুলিশ অধস্তন কর্মচারী সংগঠন।

রোববার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্দোলনরত পুলিশ সদস্যদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার (অব.) সাখাওয়াত হোসেন। বৈঠকে পুলিশের আইজিপি, র্যাবের ডিজিসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.