যমুনায় থাকবেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

অন্তর্বর্তীকালীন সরাকারের শপথ নেওয়ার পর প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস থাকবেন রাষ্ট্রীয় ভবন যমুনায়। বঙ্গভবন ও মন্ত্রিপরিষদের একাধিক সূত্র এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল থেকেই সাজানো-গোছানোর কাজ চলছে ভবনটিতে। ভেতরে আসবাবপত্র নতুনভাবে বসানো হচ্ছে। এই কাজগুলো করছে গণপূর্ত অধিদফতর (পিডব্লিউডি)।

তবে যমুনা ভবনের সামনে এখনো নিরাপত্তা বেষ্টনী বসানো হয়নি। সেনাবাহিনী, আনসার’সহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে জানতে চাইলে আবাসনের পরিচালক মো. শহিদুল ইসলাম ভূঞা গণমাধ্যমকে বলেন, আমরা জেনেছি শপথ নেওয়ার পর প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে রাষ্ট্রীয় ভবন যমুনায় রাখার সিদ্ধান্ত হয়েছে। এটি পররাষ্ট্র মন্ত্রণালয় দেখছে বিষয়টি। আর শপথের পর অফিস কোথায় করবেন সেটাও পরবর্তীতে কথা বলে করা হবে।

অন্যান্য উপদেষ্টাদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের মন্ত্রিপাড়ায় ভবন আছে। তাদের পছন্দমতো সেগুলো আমরা তৈরি করে দেবো।

এদিকে মন্ত্রিপরিষদ থেকে জানা গেছে, অন্তর্বতীকালীন সরকারের জন্য ২৫টি গাড়ি প্রস্তুত রেখেছে সরকারি পরিবহন পুল। যে কয়টা গাড়ি পাঠানো প্রয়োজন হয় এখান থেকেই পাঠানো হবে।

এই অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে নোবেলজয়ী অর্থনীতিবিদ মুহাম্মদ ইউনূসের নাম প্রস্তাব করেছিল আন্দোলনকারী শিক্ষার্থীরা। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাতে সম্মতি দেন। তার নেতৃত্বেই হচ্ছে অন্তর্বর্তী সরকার।

উল্লেখ্য, আগের তিন তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা যমুনায় থেকেছেন। সবশেষ ২০০৮ সালে, এক-এগারোর পট-পরিবর্তনের পর সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ড. ফখরুদ্দীন আহমেদও ছিলেন এই ভবনে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.