ছাত্রলীগ কর্মীদের ছাদ থেকে ফেলে হত্যার চেষ্টার অভিযোগে মামলা

এ নিয়ে নগর ও জেলায় ৩১ মামলায় গ্রেপ্তার ৮৯৭ জন

১৩

কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার সময় চট্টগ্রাম নগরীর মুরাদপুরে ছাত্রলীগ কর্মীদের ছাদ থেকে ফেলে হত্যার চেষ্টার  অভিযোগে পাঁচলাইশ থানায় আরও একটি মামলা দায়ের হয়েছে। এ নিয়ে নগরীতে ২০টি এবং জেলায় ১১টিসহ ৩১ মামলায় এ পর্যন্ত ৮৯৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে নগরীতে ৫১৬ জন এবং জেলায় ৩৮১ জন।

গতকাল রোববার চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) ও জেলা পুলিশের পক্ষ থেকে এসব তথ্য দেওয়া হয়েছে।

নগর পুলিশের পাঁচলাইশ জোনের সহকারী কমিশনার আরিফ হোসেন জানান, গত ১৬ জুলাই আন্দোলনে সংঘর্ষের মধ্যে নগরীর মুরাদপুরে ছাত্রলীগ কর্মীদের ছাদ থেকে ফেলে হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা হয়েছে। ভুক্তভোগী ছাত্রলীগের এক কর্মী বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০ থেকে ৪০ জনকে আসামি করা হয়েছে।

সিএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) কাজী মো. তারেক আজিজ জানান, কোটা সংস্কারের আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ২০ মামলায় রোববার সকাল পর্যন্ত আরও ৪০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে গত ১৩ দিনে গ্রেপ্তার সংখ্যা দাঁড়াল ৫১৬ জনে।

কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ধারাবাহিক আন্দোলনকে কেন্দ্র করে গত ১৬ জুলাই থেকে টানা চারদিন চট্টগ্রামে দফায় দফায় সংঘাতে ছয় জন নিহত হন। আহত হন শতাধিক।

এসব ঘটনায় নগরীতে দায়ের হওয়া ২০টি মামলার মধ্যে পাঁচলাইশ থানায় সাতটি, কোতোয়ালি থানায় চারটি, চান্দগাঁও থানায় চারটি এবং খুলশী, বাকলিয়া, হালিশহর, আকবর শাহ ও ডবলমুরিং থানায় একটি করে মামলা দায়ের হয়েছে।

এদিকে চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানান, কোটা সংস্কারের আন্দোলনকে কেন্দ্র করে নাশকতার অভিযোগে চট্টগ্রাম জেলার বিভিন্ন থানায় এ পর্যন্ত জেলার বিভিন্ন থানায় হওয়া ১১টি মামলায় ৩৮১ জন গ্রেপ্তার করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.