নাশকতা প্রতিরোধে চসিকের কমিটি গঠনের সিদ্ধান্ত

চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলরদের নেতৃত্বে প্রত্যেক ওয়ার্ডে সন্ত্রাস-নাশকতা প্রতিরোধে কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (২৮ জুলাই) সকালে নগরীর লালদিঘীর পাড়ে চসিকের দুর্যোগ ব্যবস্থাপনা ভবনের সম্মেলন কক্ষে ৪২তম সাধারণ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

সভায় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘কোটাবিরোধী আন্দোলনের আড়ালে দেশি-বিদেশি কিছু অপশক্তি মিলে দেশকে অকার্যকর করার অপচেষ্টা চালিয়েছে। বঙ্গবন্ধুর কন্যার সাহসী ভূমিকার কারণে এ অপচেষ্টা প্রতিহত করা গেছে। আমি ১৯৬৬ সাল থেকে রাজনীতির সঙ্গে যুক্ত। উনসত্তরের গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী আন্দোলন করেছি।’

কাউন্সিলরদের উদ্দেশে মেয়র বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষার জন্য আইনশৃঙ্খলা বাহিনী আছে। তবে জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধি হিসেবে আমাদেরও কিছু দায়িত্ব আছে। জনগণের জানমাল রক্ষায় কাউন্সিলররা প্রতিটি ওয়ার্ডে নাশকতা প্রতিরোধে অরাজনৈতিক কমিটি গঠন করবেন। নাশকতা আমাদের তৃণমূলেই রুখে দিতে হবে।

চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ জানিয়েছেন, প্রতি ওয়ার্ডে একটি করে ‘অরাজনৈতিক’ কমিটি গঠন হবে, যার নেতৃত্বে থাকবেন কাউন্সিলর। কমিটিতে এলাকার মসজিদের ইমাম, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সদস্য করে প্রতি মাসে সভা করার নির্দেশ দিয়েছেন মেয়র। এ সময় ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমে গতি বাড়ানোর জন্য কাউন্সিলরদের তদারকি জোরদারে মেয়র নির্দেশ দেন বলে জানান জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ।

সভায় চসিকের কর্মকর্তা এবং কাউন্সিলররা ছাড়াও সিএমপি, সিডিএ, পরিবেশ অধিদফতর, ওয়াসার প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.