রাসেলস ভাইপার মনে করে অজগর পিটিয়ে মারল

২৮

লোহাগাড়ায় রাসেলস ভাইপার মনে করে অজগর সাপকে পিটিয়ে মেরেছে স্থানীয় এলাকাবাসী। শুক্রবার (২১ জুন) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার চুনতি ইউনিয়নের ডেপুটি পাড়ায় এ ঘটনা ঘটে।

চুনতি বন্য প্রাণী অভয়ারণ্যের রেঞ্জ কর্মকর্তা মো. মাহমুদ হোসেন চট্টগ্রাম ২৪ নিউজকে বলেন, ফয়েজ আহমেদ নামের এলাকার এক ব্যক্তির বসতঘরের সামনে ছোট একটি মুরগির খামারে সাপটি দেখতে পান এক যুবক। তাঁর চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসেন এবং রাসেলস ভাইপার মনে করে অজগর সাপটিকে পিটিয়ে হত্যা করেন। এ নিয়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। সাপটি দেখতে উৎসুক জনতার ভিড় জমে। পরে বন বিভাগের লোকজন এসে নিশ্চিত করে যে এটি একটি অজগর সাপ।

তিনি বলেন, চুনতি বন্য প্রাণী অভয়ারণ্যে এ প্রজাতির অজগর আছে। খাবারের খোঁজে অজগরটি লোকালয়ে গিয়ে থাকতে পারে। পিটিয়ে মারা সাপটি বার্মিজ গোলবাহার প্রজাতির অজগর। সামাজিক যোগাযোগমাধ্যমে রাসেলস ভাইপার আতঙ্ক ছড়ানোর কারণে এমনটি ঘটছে।

বন বিভাগের পক্ষ থেকে রাসেলস ভাইপার সাপের বিষয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রচার চালানো হবে জানিয়ে তিনি বলেন, রাসেলস ভাইপার নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতনতা দরকার।  এ বিষয়ে গণমাধ্যমে মুটিভেশনাল লেখালেখির উপরও গুরুত্বারোপ করেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.