আনোয়ারায় পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনতাই, ওসিসহ আহত ৩

২৭

চট্টগ্রামের আনোয়ারায় পুলিশের ওপর হামলা চালিয়ে মোজাম্মেল হক ওরফে গাছ মোজাম্মেল নামে এক আসামি ছিনিয়ে নিয়েছে দুবৃত্তরা।  এ ঘটনায় আনোয়ারা থানার ওসিসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছে।

শনিবার (৯ জুন) রাত ১১টার দিকে আনোয়ারার টানেল রোডের মুখে ভোজনবাড়ি রেস্টুরেন্ট এলাকায় এ ঘটনা ঘটে। গাছ মোজাম্মেল স্থানীয় যুবলীগ নেতা ও নবনির্বাচিত আনোয়ারা উপজেলা চেয়ারম্যানের অনুসারী জানা গেছে।

এদিকে আসামী ছিনিয়ে নেয়ার ঘটনায় আনোয়ারা উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকের উস্কানি রয়েছে বলে অভিযোগ উঠেছে। কারণ ওই সময়  নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক রেস্টুরেন্টের ভিতর ছিলেন।

যদিও অভিযোগ অস্বীকার করেছেন চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক। তিনি বলেন, ‘আমি রেস্তোরাঁর ওয়াশরুমে ছিলাম তখন। সেখান থেকে এসে দেখি মোজাম্মেলকে ধরে গাড়িতে তুলে ফেলেছে পুলিশ।  আমি তখন কথা বলতে চাইলে আনোয়ারা থানার ওসি আমার দিকে লাঠি হাতে তেড়ে এসে বলেন, মামলার আসামি, তাই গ্রেপ্তার করা হয়েছে। তখন উপস্থিত বিক্ষুব্ধ জনতা মোজাম্মেলকে কেড়ে নেয়।

স্থানীয়রা জানান, সিভিল পোশাকে কয়েকজন পুলিশের সদস্য ভোজন বাড়ি রেস্টুরেন্টে অবস্থান নেন। পরবর্তীতে মোজাম্মেলের উপস্থিতি নিশ্চিত করে তাকে আটক করেন পুলিশ সদস্যরা। পুলিশের ভ্যানে তোলার সময় মোজাম্মেলের অনুসারী নেতাকর্মীরা এসে পুলিশের সাথে ধস্তাধস্তি শেষে হামলা চালিয়ে মোজাম্মেলকে ছাড়িয়ে নিয়ে যায়। পরবর্তীতে বিভিন্নভাবে পুলিশ এলাকাটি ঘেরাও করতে চাইলেও মোজাম্মেলের অনুসারীদের তাড়ার মুখে তা সম্ভব হয়নি।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি চট্টগ্রাম২৪ নিউজ জানান, শুক্রবার আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় কর্ণফুলী থানায় মামলা হয়। শনিবার রাতে টানেল রোডের মুখে ওই মামলার অন্যতম আসামি মোজাম্মেলের অবস্থান জানতে পেরে পুলিশ সেখানে অভিযান চালায়।

তিনি বলেন, আমরা কিছু বুঝে ওঠার আগেই হামলা শুরু হয়। উপজেলা চেয়ারম্যান হঠাৎ উপস্থিত হওয়ার পর ওনার লোকজন মারমুখী হয়ে ওঠে। সিসি ক্যামেরার ফুটেজে দেখেছি, উনি ভোজনবাড়ি রেস্টুরেন্টের ভেতর থেকে বের হয়ে আসেন। এসেই তিনি আসামিকে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেন।’

তিনি বলেন, ‘ঘটনার পর আমরা সেখান থেকে চলে আসি। আমাকে এবং আনোয়ারার ওসি স্যারকে মেডিকেলে নেয়া হচ্ছিল। তখন জানতে পারি, আবার হামলা হয়েছে। চৌমুহনী বাজার থেকে এসআরএফের (স্পেশাল রিজার্ভ ফোর্স) একটি গাড়ি ফেরার পথে রাস্তায় ব্যারিকেড দিয়ে সেটিতে হামলা করে ভাঙচুর করে। সেখানে আরও ৪-৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার বা আটক করা হয়নি জানিয়ে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, থানায় মামলার প্রস্তুতি চলছে। টানেল মুখে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান তিনি।

এর আগে গত শুক্রবার আওয়ামী লীগের দুই পক্ষের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় কর্ণফুলী থানায় মামলা হয়। মামলার আসামি মোজাম্মেল হককে গ্রেপ্তার করতে গেলে আনোয়ারা ও কর্ণফুলী থানার পুলিশের সঙ্গে স্থানীয় লোকজনের সংঘর্ষ বাধে।  এসময় লোকজন মোজাম্মেল হককে ছিনিয়ে নেয়। মোজাম্মেল হক আনোয়ারা উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকের সমর্থক। উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের অনুসারী বলে জানা গেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.