স্মার্ট পলিমার ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যানের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ

১১৯

চট্টগ্রামের স্মার্ট পলিমার ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রের মাধ্যমে প্রায় ৪ হাজার ৮ শ শতক (১২০ কানি) জায়গা দখলে নেয়ার অভিযোগ উঠেছে। জায়গা দখল নিতে নিরীহ ব্যক্তিদের নামে নানা ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে জানিয়ে প্রশাসন ও গণমাধ্যমের সহযোগীতা কামনা করেছে ‘ফতেয়াবাদ আবাসিক কল্যাণ সমিতি’ নামের একটি সংগঠন।

শনিবার ( ১ জুন ) সকালে  চট্টগ্রাম প্রেসক্লাবের সুলতান আহমেদ হলে সংগঠণের ব্যানারে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমিতির সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক জানান, চট্টগ্রামের হাটহাজারী উপজেলার দক্ষিণ পাহাড়তলীতে সমিতির সদস্যদের জন্য ২০০২ সালে প্রায় ২৪ শ গন্ডা জায়গার উপর আবাসিক প্লট নির্মাণের উদ্যোগ নেয় হয়। যেসব প্লটের মালিক বা সমিতির সদস্যরা হলেন বন্দরের শ্রমিক কর্মচারী, রেলওয়ের শ্রমিক কর্মচারী, মুক্তিযোদ্ধা পরিবার, প্রবাসী, শিক্ষক, সরকারী কর্মচারী, আইনজীবী, ডাক্তার, পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী এবং অন্যান্য পেশাজীবিগণ।

আবু বক্কর সিদ্দিক বলেন,  দুর্ভাগ্যের বিষয় গত কিছুদিন আগে সমিতির বিভিন্ন সদস্যদের কাছ থেকে কয়েকটি প্লট ক্রয় করে পুরো ১২০ কানি জায়গা আত্মসাৎ করার পায়তারা শুরু করেন স্মার্ট পলিমার ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান। এক পর্যায়ে চেয়ারম্যানের নির্দেশে জোরপূর্বক কাঁটাতারের পিলার দিয়ে সরকারি খাস জমি-রাস্তাসহ পুরো এলাকা ঘেরাও করা হয়।

সমিতির সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক বলেন, আমরা সমিতির সদস্যদের নিয়ে স্থানীয় সাংসদ আনিসুল ইসলাম মাহমুদ, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এবং হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তার স্মারণাপন্ন হই। পরবর্তীতে প্রশাসনের নির্দেশে এসিল্যান্ড এবং পুলিশ প্রশাসন সরেজমিনে এসে অবৈধ পিলারগুলো উচ্ছেদ করে। এ ঘটনার পর থেকেই জায়গা দখল নিতে সমিতির লোকজন ও প্লট মালিকদের বিরুদ্ধে নানারকম ষড়যন্ত্র শুরু করেন স্মার্ট পলিমার ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান। এর পরিপ্রেক্ষিতে গত ৪ এপ্রিল আদালতে ফৌজদারী মামলা দায়ের করেন স্মার্ট পলিমার ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষ। এছাড়া সমিতির নেতৃবৃন্দ ও প্লট মালিকদের নানারকম ভীতি প্রদর্শন ও হুমকি-ধামকি দিয়ে হয়রানি করছে স্মার্ট পলিমার ইন্ডাস্ট্রিজের লোকজন। এ অবস্থায় স্মার্ট পলিমার ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানের এমন ষড়যন্ত্রমূলক আচরনের বিরুদ্ধে আপনাদের সহযোগীতা কামনা করছি।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠণের সভাপতি সৈয়দ হোসেন, সহ-সভাপতি ক্যাপ্টেন আতিক ইউএ খান, সাধারণ সম্পাদক রোকন উদ্দিন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.