বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠান

৭০০ নবীন আইনজীবীকে সম্মাননা প্রদান

৩০

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে নবীন আইনজীবী বরণ ও পূর্ণমিলনী এবং সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ মে) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা আইনজীবী অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, অ্যাডভোকেট রেজাউল করিম চৌধুরী, অ্যাডভোকেট রতন কুমার রায়, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, অ্যাডভোকেট সৈয়দ মোক্তার আহসেদ, অ্যাডভোকেট হুমায়ন আকতার, অ্যাডভোকেট মনতোষ বড়য়া, অ্যাডভোকেট হুমায়ন কবির রাসেল, অ্যাডভোকেট অশোক কুমার দাশ, অ্যাডভোকেট মো. আবদুর রশিদ, অ্যাডভোকেট মোহাম্মদ আইয়ুব খান, অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট এ.এস.এম. বজলুর রশিদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলা ও বাঙ্গালীর ইতিহাসের মুকুট বিহীন সম্রাট ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশ স্বাধীন করে দেশকে অর্থনৈতিক মুক্তির দিকে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখনি দেশীয় ও আন্তজার্তিক ষড়যন্ত্রকারী ব্যক্তিবর্গ বঙ্গবন্ধুর বিরুদ্ধে গভীর ষড়যন্তে লিপ্ত হয়ে বিতর্ক বাঙ্গালী ব্যক্তিদের দিয়ে বঙ্গবন্ধু খুন করেছে সত্য কিন্তু তার আদর্শকে তারা দমাতে পারিনি। ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তাঁর আদর্শকে কখনো হত্যা করা যাবে না। তাঁর আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মে অমলিন হয়ে থাকবে। তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা আজ দেশকে নেতৃত্ব দিয়ে দরিদ্র দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করেছেন। তাই আমাদেরকে শোষণহীন, বৈষম্যহীন, আইনের শাসন ও ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার মাধ্যমে বঙ্গবন্ধরু আদর্শে অনুপ্রাণিত হতে হবে। এজনা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে  ২০২১, ২০২৩ এবং ২০২৪ সালে তালিকাভুক্ত নবীন আইনজীবীদের সংর্বধনা প্রদান করা হয়। এ সময় ৭০০ নবীন বিজ্ঞ আইনজীবীদের শুভেচ্ছা সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.