ড. হাসান মাহমুদ পররাষ্ট্রমন্ত্রী ও মহিবুল হাসান নওফেল শিক্ষামন্ত্রী

৮৯

চট্টগ্রামের সন্তান তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়েছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব বণ্টন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে তিনি ২০০৯-২০১৪ পর্যন্ত পরিবেশ ও বন মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। তার আগে তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

বঙ্গভবনে সন্ধ্যা সোয়া ৭টার দিকে নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নিয়েছেন। তাদেরকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল
পূর্ণ মন্ত্রী হয়ে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন একাদশ সংসদে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পালন করা চট্টগ্রামের আরেক কৃতি সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে চট্টগ্রাম-৯ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চট্টগ্রাম-৯ আসন থেকে সংসদ সদস্য মনোনীত হন নওফেল। ২০১৯ সালের ৭ জানুয়ারি তিনি শিক্ষা উপমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

মহিবুল হাসান চৌধুরী চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান। এ ছাড়া, তিনি ঢাকা বারের আইনজীবী ও চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সদস্য।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.