করোনায় মারা গেলেন দশ ট্রাক অস্ত্র মামলার আসামি এনএসআইয়ের সাবেক মহাপরিচালক আব্দুর রহিম

২৮৯

দশ ট্রাক অস্ত্র মামলার অন্যতম আসামি ও এনএসআইয়ের সাবেক মহাপরিচালক কারাবন্দি ব্রিগেডিয়ার (অব.) আব্দুর রহিম মারা গেছেন।

রোববার (১৫ আগস্ট) সকালে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা যান। রাজধানীর শেরে বাংলা নগর থানা ও কারা অধিদফতর বিষয়টি নিশ্চিত করেছে।

কারা সূত্র জানায়, এর আগে তার করোনা উপসর্গ দেখা দিলে পরীক্ষার পর ২৬ জুলাই করোনা শনাক্ত হয়। ওই সময় তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ৩১ জুলাই তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। একই দিনে তাকে ঢামেক থেকে সোহরাওয়ার্দী হাসপাতালে স্থানান্তর করা হয়।

সূত্র আরও জানায়, সোহরাওয়ার্দী হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে করোনা ইউনিটে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। আজ সকালে তিনি মারা যান।

২০১৪ সালের ৩০ জানুয়ারি চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত এবং বিশেষ ট্রাইব্যুনাল-১-এ ১০ ট্রাক অস্ত্র মামলার রায় ঘোষণা করা হয়। এ মামলায় যুদ্ধাপরাধ মামলায় মৃত্যুদন্ডে দণ্ডিত জামায়াত নেতা মওলানা মতিউর রহমান নিজামী, বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুর রহিমসহ ১৪ জনকে মৃত্যুদণ্ড দেন আদালত। বর্তমানে এটি উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে।

বহুল আলোচিত চট্টগ্রামের ১০ ট্রাক অস্ত্র মামলায় ২০০৯ সালে রাজধানীর ডিওএইচএসের বাসা থেকে গ্রেফতার হয়েছিলেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আবদুর রহিম। এর পর তাকে ওই মামলায় তাকে চট্টগ্রামে নিয়ে আসে। তখন থেকে তিনি জেল হাজতে রয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.