চট্টগ্রামে এলো মডার্ণা ও সিনোফার্মার ২ লক্ষাধিক টিকা

সোমবার থেকে ফের শুরু হচ্ছে টিকাদান

৪৪০

চট্টগ্রামে এসেছে ২ লাখ ১২ হাজার ৮০৮ ডোজ করোনা ভ্যাকসিন। ভ্যাকসিনের মজুদ ফুরিয়ে যাওয়া কয়েকদিন টিকাদান কার্যক্রম বিঘ্নিত হবার পর শনিবার রাতেই চট্টগ্রামে পৌঁছে এসব ভ্যাকসিন।

বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী। তিনি জানান, শনিবার রাত দশটার দিকে সিনোফার্মার ১ লাখ ৯৯ হাজার ২০০ ডোজ এবং মডার্ণার ১ লাখ ৩৬ হাজার ৮০ ডোজ ভ্যাকসিন তার কার্যালয়ে এসে পৌঁছেছে। ফলে টিকা নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছিল তা অচিরেই কেটে যাচ্ছে বলে জানান জেলা সিভিল সার্জন।

জেলা সিভিল সার্জন জানান, সংকট কেটে যাওয়ায় সোমবার থেকে ফের শুরু হচ্ছে টিকাদান। তবে গণহারে না দিয়ে শুধুমাত্র সোমবার জেনারেল হাসপাতালসহ চসিকের নির্ধারিত কেন্দ্রগুলোতে সীমিত আকারে সিনোফার্ম দিয়ে প্রথম ডোজ এবং মর্ডনার দ্বিতীয় ডোজ প্রদান শুরু করা হবে।

এরআগে শুক্রবার জেলা সিভিল সার্জন অফিস ও চসিকের পক্ষ থেকে জানানো হয়েছিল, পর্যাপ্ত সরবরাহ না থাকায় ১৩ আগস্ট থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত চট্টগ্রাম সিটি করপোরেশনের কোভিড-১৯ টিকা কেন্দ্রগুলোতে মর্ডানা ভ্যাকসিন (১ম ও ২য় ডোজ) প্রদান বন্ধ থাকবে। পরবর্তীতে মর্ডানা ভ্যাকসিনের সরবরাহ পাওয়া সাপেক্ষে ২য় ডোজ প্রদান করা হবে। টিকার জন্য কেন্দ্রে কেন্দ্রে প্রচণ্ড ভীড় হচ্ছিল। অনেকে এসএমএস পেয়েও কেন্দ্রে গিয়ে টিকা পাননি।

জানা যায়, ইতোমধ্যে ১০ লাখের বেশি মানুষের নিবন্ধন করেও প্রথম ডোজের টিকার জন্য অপেক্ষায় রয়েছে।

 

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.